৬ উইকেট নিয়ে খাদিজার রেকর্ড

চার ম্যাচ টি-টোয়েন্টিতে পাকিস্তানের মেয়েদের বিপক্ষে লজ্জাজনকভাবে হেরেছে বাংলাদেশ। তবে এক মাত্র ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের মেয়েরা।

খাদিজাতুল কুবরার বোলিং ঘূর্ণিতে আজ মাত্র ৯৪ রানে অলআউট হয়েছে আগে ব্যাট করা পাকিস্তান। সফরকারীদের এই রানে বেঁধে ফেলতে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ক্যারিয়ারে পাঁচ বা এর অধিক উইকেট পেলেন খাদিজা।

সিরিজের একমাত্র ওয়ানডে ম্যাচে আজ কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ও পাকিস্তান। টস জিতে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক জাভেইরা খান। আগে ব্যাট করতে নেমে ৩৪.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৯৪ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। জয়ের জন্য এখন ৯৫ রান করতে হবে সালমা খাতুন ও রুমানাদের।

পাকিস্তানের বিপক্ষে ৯.৫ ওভার বল করে ১ মেডেনে মাত্র ২০ রানের খরচায় ৬ উইকেট পেয়েছেন খাদিজাতুল কুবরা। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে পাঁচের অধিক উইকেট পেলেন তিনি, আন্তর্জাতিক নারী ক্রিকেটে যা যৌথভাবে ষষ্ঠ সেরা বোলিং।

খাদিজার ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে ২টি উইকেট পেয়েছেন রুমানা খাতুন। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন জাহানারা আলম ও লতা মন্ডল।

Leave a Reply