৬ মাসে যেভাবে ১৭ কেজি ওজন কমালেন এই গৃহবধূ!

মুটিয়ে যাওয়ার পর ওজন কমানোর বিষয়টি অনেকের কাছেই দুঃস্বপ্নের মতো মনে হয়। অনেক ধরনের চেষ্টা করেও কোনো কিছুতেই কমানো যাচ্ছে না শরীরে জমে থাকা অবাঞ্ছিত মেদ? রুটিন মোতাবেক নিময় মেনে খাওয়া-দাওয়া থেকে শুরু করে জিমে গিয়ে ব্যায়াম করা, এসবের কোনো কিছুই বাদ যাচ্ছে না। তবুও কেন কমানো যাচ্ছে না মেদ?

এই ওজন কমানোর কাজটা তো গৃহবধূদের জন্য আরো কঠিন। সারাদিন ধরে পরিবারের কাজ সামলাতে সামলাতে নিজের দিকে নজর দেওয়ার সময়ই পান না। এ কারণে ওজন কিংবা মেদ, আপন মনে নিজের মতোই বেড়ে চলেছে। এর পাশাপাশি পাল্লা দিয়ে বেড়ে চলেছে ওজন সংক্রান্ত নানা রোগের বহর।

কিন্তু ঈশা পাল নামের এক গৃহবধূ মাত্র ৬ মাসে ১৭ কেজি ওজন কমিয়ে ফেলেছেন। এটা শোনার পর হয়তো সবাই অবাক হচ্ছেন। হ্যাঁ, হবারই কথা। তার মেদ ঝরিয়ে ওজন কমানোর গল্প আপনাকেও হয়তো প্রেরণা দেবে।

ঈশা পাল নামের ওই গৃহবধূর বয়স ৩৬ বছর। তার ওজন বাড়তে বাড়তে ৭৬ কেজিতে পৌঁছে গিয়েছিল।

ওই গৃহবধূর প্রতিজ্ঞা করেছিলেন, যেভাবেই হোক, যে করেই হোক ওজন কমাবেনই তিনি। তার যেন ভাবা, ঠিক তেমনি কাজ। আর তাই তো নিজের শরীর থেকে ৬ মাসে কমিয়ে ফেললেন ১৭ কেজি ওজন।

ব্রেকফাস্টে কফি আর আমন্ড বাদাম দিয়ে দিন শুরু হতো ঈশা পালের। দুপুর বেলা ভাত, ডাল, সোয়া, দই আর স্যালাড। আর রাতে খেতেন প্রোটিন শেক এবং পনির। এই ছিল তার প্রতিদিনকার খাবারের মেনু।

ওই গৃহবধূর খাবারের তালিকা থেকে শুধু একেবারে বাদ দিয়েছিলেন মিষ্টি। এছাড়া প্রতিদিন হালকা কিছু শরীরচর্চা। ব্যস হয়ে গেল এতে করেই তার ৬ মাসের মধ্যে ১৭ কেজি ওজন কমে গেল।

Leave a Reply