৮০০ ফুট উঁচু থেকে পড়ে প্রকৌশলী দম্পতির মৃত্যু

পর্যটন স্পটে ঘুরতে গিয়ে লাশ হয়ে ফিরেছেন এক প্রযুক্তি প্রকৌশলী দম্পতি। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ইয়োসেমাইট ন্যাশনাল পার্কের ৮০০ ফুট উঁচু স্থান থেকে পড়ে এই দম্পতির মৃত্যু হয়েছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

মৃত ওই দম্পতি হলো বিষ্ণু বিশ্বনাথ (২৯) ও মিনাক্ষী মূর্তি (৩০)। তাঁরা দুজনই প্রযুক্তি প্রকৌশলী ছিলেন। ২৫ অক্টোবর খাড়া ওই পর্যটন স্থানের নিচ থেকে লাশ দুটি উদ্ধার করা হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম স্যান ফ্রান্সিসকো ক্রনিকলের প্রতিবেদনে বলা হয়, ইয়োসেমাইট ন্যাশনাল পার্কের টাফট পয়েন্ট (দর্শনার্থীরা উঁচু যে স্থানে উঠে চারপাশ দেখেন) থেকে পড়ে বিষ্ণু বিশ্বনাথ ও মিনাক্ষী মূর্তি মারা গেছেন। তাঁরা যে ভারতীয়, সেটা গত সোমবার নিশ্চিত হওয়া গেছে। এই দম্পতি যুক্তরাষ্ট্রে বাস করছিলেন।

সম্প্রতি নেটওয়ার্কিং হার্ডওয়্যার কোম্পানি কিসকো সিস্টেমে চাকরিতে যোগদানের পর নিউইয়র্ক থেকে সান জোসেতে বসবাস শুরু করেন এই দম্পতি। বিশ্বভ্রমণ পরিকল্পনার অংশ হিসেবে তাঁরা পার্কটির ওই দুঃসাহসিক অভিযান স্থানে ভ্রমণে গিয়েছিলেন।

অশ্বারোহী সৈন্যদল ২৫ অক্টোবর টাফট পয়েন্টের নিচ থেকে দুজনের লাশ উদ্ধার করে। দর্শনার্থীদের কাছে ইয়োসেমাইট উপত্যকা ও জলপ্রপাত জনপ্রিয় পর্যটন স্পট হিসেবে পরিচিত। আকর্ষণীয় ও স্মৃতিময় ছবি তোলার জন্য বিশ্বের মধ্যে পর্যটকদের ওই স্থানটি ভীষণ প্রিয়। বিখ্যাত ওই পর্যটন স্থানে কীভাবে দুর্ঘটনা ঘটল এবং ওই দম্পতি কীভাবে নিচে পড়ে গেলেন, তা খতিয়ে দেখছেন তদন্তকারী কর্মকর্তারা।

এদিকে পার্ক কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, টাফট পয়েন্ট থেকে পড়ে নিহত এক পুরুষ ও নারী দর্শনার্থীর লাশ উদ্ধার অভিযান ২৫ অক্টোবর বিকেলে সম্পন্ন হয়েছে। ওই দুজন প্রায় ৮০০ ফুট খাড়া স্থান থেকে পড়ে মারা গেছেন। তথ্যসূত্র: এনডিটিভি