৮ তরুণ নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ

আর কিছুক্ষণ পর এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানের মুখোমুখি হবে বাংলাদেশ ক্রিকেট দল। যদিও আগেই দুদলেরই সুপার ফোর পর্ব নিশ্চিত হয়েছে। তাই নিয়মরক্ষার ম্যাচে তারুণ্যনির্ভর দল নামবে টাইগাররা। তাই দলে দেখা যাবে ৭ তরুণকে।

ইনজুরি তামিমের ছিকটে গেছে। এছাড়া মুশফিকের পাঁজরের হাড়ের আঘাতের কারণে দল অনেকটা অস্বস্তিতে রয়েছে। কারণ এই দুই রান মেশিন না থাকায় কঠিন পরীক্ষায় পড়বে টাইগাররা। টিম ম্যানেজমেন্ট তাই মুশফিককে আজ বিশ্রাম দিতে পারে। সেই সাথে বিশ্রামে থাকতে পারেন সাকিবও। এছাড়া বিশ্রাম পেতে যাচ্ছেন মুস্তাফিজুর রহমানও।

সুপার ফোরের আগে আজকের ম্যাচে বাংলাদেশ ৮ জন তরুণ নিয়ে দল গড়েছে। সিনিয়রদের মধ্যে দলে থাকছেন শুধুমাত্র অধিনায়ক মাশরাফি ও রিয়াদ আর রুবেল হোসেন। আঘাত নিয়ে মুশফিক আগের ম্যাচ খেললেও আফগানের বিপক্ষে দলে থাকছেন না। তার পরিবর্তে খেলানো হবে মুমিনুল হককে।

অন্যদিকে ওপেনিংয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে আরেক তরুণ নাজমুল হোসেন শান্তর। শান্তর পাশাপাশি ওয়ানডে অভিষেক হচ্ছে বাঁহাতি পেসার আবু হায়দারের। এছাড়া সাকিবকে বিশ্রাম দিয়ে মাঠে নামতে পারেন নাজমুল অপুকে। একই সঙ্গে আরিফুলেরও দলে থাকার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, আজকের ম্যাচ শেষে বাংলাদেশ দলকে আবুধাবি থেকে দুবাই ফিরতে হবে। ২৪ ঘণ্টার ব্যবধানে ১৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে আলাদা দুটি ভেন্যুতে দুটি ম্যাচ খেলতে হবে টাইগারদের। তাই দলের সিনিয়রদের চাপে ফেলতে চাইছেন না বোর্ড কর্তৃপক্ষ।


যেমন হচ্ছে আফগানদের বিপক্ষে বাংলাদেশের একাদশ:

১। লিটন দাস
২। নাজমুল হোসেন শান্ত
৩। মিথুন আলী
৪। মমিনুল হক
৫। মাহমুদউল্লাহ রিয়াদ
৬। সাকিব আল হাসান/ নাজমুল অপু

৭। মোসাদ্দেক হোসেন/ আরিফুল হক
৮। মাশরাফি বিন মর্তুজা
৯। মেহেদি মিরাজ
১০। রুবেল হোসেন
১১। আবু হায়দার রনি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *