গাজীপুরে নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসন সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে: সিইসি

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসন সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে সামনে বুধবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির এক বিশেষ সভা শেষে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

আগামী ২৬ জুন অনুষ্ঠেয় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে এমন আশাবাদ ব্যক্ত করে সিইসি বলেন, সভায় আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সব পক্ষ ২৬ জুন সুষ্ঠু ভোটের নিশ্চয়তা দিয়েছেন। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

তবে নির্বাচন সুষ্ঠু না হলে এবং এর পেছনে প্রশাসনের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান সিইসি।

গাজীপুর জেলা প্রশাসন ও ঢাকা নির্বাচন কমিশনের যৌথ উদ্যোগে আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার মাহবুবু তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী এবং নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন আহমেদ।

ঢাকার বিভাগীয় কমিশনার কে এম আলী আজম সভাপতিত্বে সভায় গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল, গাজীপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুনুর রশীদ, গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামানসহ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসার ও ভিডিপি এবং গোয়েন্দা সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply