নেপালে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

Advertisements

নেপালে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬৭১ জন কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে। হিমালয় অঞ্চলের দেশটিতে প্রাদুর্ভাব শুরুর পর এখন পর্যন্ত একদিনে এটিই সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। সাম্প্রতিক দিনগুলোতে নেপালে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দুটোই আশঙ্কাজনক হারে দ্রুত বাড়তে শুরু করেছে।

বৃহস্পতিবার রেকর্ড সংক্রমণ শনাক্তের পর নেপালের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৭ হাজার ৮৪৮ জনে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জোগেশ্বর গৌতম এক নিউজ ব্রিফিংয়ে এই খবর জানিয়েছেন। প্রথমবার ছয় শতাধিক ছাড়াও দেশটিতে টানা দ্বিতীয় দিন করোনায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড হলো।

বিজ্ঞাপন

গত বুধবার দেশটিতে নতুন করে ৬৮৬ সংক্রমিত হিসেবে শনাক্ত হয়। এছাড়া নেপালে কোভিড-১৯ আক্রান্ত হয়ে প্রাণ হারানো মানুষের সংখ্যা ২২ জন। গতদিন নতুন করে আরও দুজন মারা গেছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক মন্ত্রণালয়। খবর কাঠমান্ডু পোস্ট।

প্রাদুর্ভাব শুরুর প্রাথমিক দিকে করোনার সংক্রামণ ততটা দেখা যায়নি নেপালে। গত ১০ জুন দেশটির সরকার লকডাউন সংক্রান্ত বিধিনিষেধ শিথিল করে সবগুলো অর্থনৈতিক কার্যক্রমণ পুনরায় শুরুর অনুমতি দেওয়ার পরই নতুন করে এই কয়দিনে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৮৪ জন; যা মোট সংক্রমণের ৪৪ শতাংশ।

নেপালের কোভিড-১৯ মোকাবিলা টিম বলছে, দেশ এখন কোভিড-১৯ সংক্রমণের তৃতীয় ধাপে রয়েছে, যেখানে নতুন করে আরও পাঁচ থেকে দশ হাজার নতুন করে শনাক্ত হতে পারে। সম্প্রতি সংক্রমণ বৃদ্ধি পাওয়া সত্ত্বেও দেশটির প্রধানমন্ত্রওী কেপি শর্মা ওলি বলেন, এখনো দেশে করোনা সংক্রমণের সংখ্যা অনেক কম।