করোনাভাইরাস: প্রথমবারের মতো মাস্ক পরলেন ডনাল্ড ট্রাম্প

Advertisements

করোনাভাইরাস মহামারীর ব্যাপক বিস্তারের মধ্যেও এতদিন জনসম্মুখে মাস্ক না পরলেও একটি সামরিক চিকিৎসা কেন্দ্র পরিদর্শনে গিয়ে প্রথমবারের মতো এই স্বাস্থ্যগত নির্দেশনা মেনেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

শনিবার রাজধানী ওয়াশিংটন ডিসির কাছে ওয়াল্টার রীড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে আহত সৈন্য ও যুদ্ধক্ষেত্রের স্বাস্থ্য-সেবা কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে মাস্ক ব্যবহার করেছেন ডনাল্ড ট্রাম্প।

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে মহামারীর আকার নিলেও এর আগে জনসম্মুখে একবারও মাস্ক পরে হাজির হননি এ প্রেসিডেন্ট।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, এর আগে জনসম্মুখে মাস্ক পরতে রাজি হননি ট্রাম্প, এটি ব্যক্তিগত পছন্দের বিষয় বলে দাবি করেছিলেন; তবে ভিড়ের মধ্যে অন্যদের সঙ্গে দূরত্ব বজায় রাখা না গেলে তখন মাস্ক ব্যবহার করতে পারেন বলে জানিয়েছিলেন।

ওয়াল্টার রীড পরিদর্শনে যাওয়ার আগ মূহুর্তে হোয়াইট হাউসে ট্রাম্প সাংবাদিকদের বলেন, “আমি মনে করি হাসপাতালে গেলে, বিশেষ করে আপনি যখন অনেক সৈন্যের সঙ্গে কথা বলছেন সেই পরিস্থিতিতে, যেখানে কিছু ক্ষেত্রে মাত্রই তারা অস্ত্রপচারের টেবিল থেকে এসেছে, আমি মনে করি মাস্ক পরাই সবচেয়ে ভাল।”

ওই চিকিৎসা কেন্দ্রে ট্রাম্প গণমাধ্যম কর্মীদের সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় মাস্ক পরা প্রেসিডেন্টের ছবি তোলেন তারা। ট্রাম্পের ব্যবহার করা নেভি ব্লু মাস্কের একপাশে প্রেসিডেন্সিয়াল সিল এমবসড করা ছিল। এ সময় ট্রাম্প শুধু বলেন, “ধন্যবাদ”।