করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৬, শনাক্ত ২২৬৫

Advertisements

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৯০৭ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ২৬৫ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৯২ হাজার ৬২৫ জনে।

শনিবার (২২ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৯৫২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৭৫ হাজার ৫৬৭ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯.৯৫ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ২০.৪৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬০.০০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মোট ৯১টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ৫৯৫টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩৫৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৩১ হাজার ৮৫৫টি।

বিভাগওয়ারী হিসেবে এদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২৭ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে একজন, রাজশাহী বিভাগে আটজন, বরিশাল বিভাগে দু’জন, রংপুর বিভাগে একজন ও বরিশাল বিভাগে দু’জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪৫ জন ও বাসায় একজন। ২৪ ঘণ্টায় মৃত ৪৬ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও নারী ১০ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব রয়েছেন ৩৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৫০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২২৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬৬ হাজার ১৬৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৫ হাজার ৫৪৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ২৬০ জন।