বলিউডে মাদকের পার্টিগুলো কুৎসিত ও অনিয়ন্ত্রিত: কঙ্গনা

Advertisements

প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মাদক সেবন নিয়ে কিছু তথ্য সামনে আসায় প্রসঙ্গটি আলোচিত হচ্ছে। বলিউড তারকাদের মাদক সেবন নিয়ে অনেকেই কথা বলতে শুরু করেছেন। এই তালিকায় অভিনেত্রী কঙ্গনা রাণৌতও রয়েছেন।

এক সাক্ষাৎকারে ‘তানু ওয়েডস মানু’ সিনেমাখ্যাত এই অভিনেত্রী বলেন, ‘আমার বয়সি এবং অনেক উঠতি অভিনয়শিল্পী মাদক নিয়ে তারপর বিভিন্ন শো করে। তাদের নিয়ে পত্রিকায় উড়ো খবরও প্রকাশিত হয়। মাদক সরবরাহকারীদের বিষয়টিও একই রকম। সবকিছু অনেক সাজানো-গোছানো। তাদের স্ত্রীরাও বিভিন্ন পার্টির আয়োজন করে। সব মিলিয়ে অন্যরকম একটি পরিবেশ। এ সব পার্টিতে মাদকাসক্ত ও লম্পট চরিত্রের মানুষকেই দেখা যায়।’

কঙ্গনা রাণৌত বলেন, ‘এই মাদক মাফিয়াদের মাথা চাড়া দিতে অনেক সরকার সাহায্য করেছে। এর সঙ্গে বলিউডের মাফিয়ারাও জড়িত। এছাড়া আরো একটি চক্র রয়েছে যারা মাদক সেবনের কথা স্বীকার করে; এরাই আবার স্বজনপ্রীতির কথা প্রচার করে। অনেকেই ছেলেবেলা থেকেই মাদক সেবন করে এবং পরবর্তী সময়ে অভিনয়শিল্পী অথবা পরিচালক হয়। অনেক অভিনেতা রয়েছেন, যাদের একজনের সঙ্গে আমি ডেট করেছি— তারা কোনো পার্টিতে গেলে প্রথমে মদ পান করে, তারপর অন্যান্য মাদক নেয়। এটি একটি গোপন সংকেত। এ ধরনের অভিনেতা এবং তাদের স্ত্রীরাও বাড়িতে গিয়ে মাদক নেয়। আমি দেখেছি, মাদকের এই পার্টিগুলো অনেক কুৎসিত ও অনিয়ন্ত্রিত হয়। কিছু বিষয় সম্প্রতি একটি সিনেমায় দেখনো হলেও, সত্য এড়িয়ে যাওয়া হয়েছে। আমার প্রশ্ন— এই ধরনের মানুষ কীভাবে অন্যের আইডল হতে পারে?’

এই অভিনেত্রী আরো জানান, কিছু অভিনেতা রয়েছেন যারা খাবারের মতো করে মাদক সেবন করেন। কিন্তু তারাই যুব সমাজকে মাদক থেকে বিরত থাকার জন্য প্রচার চালাচ্ছে।

কঙ্গনা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’। তার পরবর্তী সিনেমা ‘পাঙ্গা’। এছাড়া ‘থালাইভি’ সিনেমায় দেখা যাবে এই অভিনেত্রীকে।