রাজনীতি

ডেঙ্গু দমনে সরকার ব্যর্থ: রিজভী

Advertisements

বিএনপির সিনিয়র যুগ্ম মহসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, ডেঙ্গু দমনে সরকার ব্যর্থ হয়েছে। তিনি বলেন, সরকার ক্ষমতা হারানোর ভয়ে প্রলাপ বকছে। যে কোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে সরকারের পক্ষ থেকে বলা হয় গুজব। তারা এখন ছেলেধরা গুজবের মতো ডেঙ্গু জ্বরকেও গুজব বলছে। ডেঙ্গুতে চিকিৎসক, শিশুসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারা যাচ্ছেন।

রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, বিএনপির কেন্দ্রীয় অফিস নাকি গুজবের ফ্যাক্টরি। গণতন্ত্রের পক্ষে কথা বলা, জনগণের দুঃখ-দুর্দশা জাতির সামনে তুলে ধরা, নারী-শিশু নির্যাতনের বিরুদ্ধে কথা বলাই কি গুজব?

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে আবারও তার দ্রুত মুক্তি ও বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার দাবি জানান রিজভী। তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার আশঙ্কাজনক অবনতি ঘটেছে। তার ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, অধ্যাপক সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা মনির হোসেন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, রফিক হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।