Advertisements

বিশ্বকাপ থেকেই টানা ব্যর্থ তামিম ইকবাল। দেশ সেরা ওপেনার তামিম ইকবালের কাছে যেমনটা প্রত্যাশা ছিল দলের, সেই প্রত্যাশা পূরণে দারুণভাবে ব্যর্থ হয়েছিলেন তিনি। টুর্নামেন্টে মোট আট ম্যাচে সর্বোচ্চ ৬২ রানের ইনিংস সহ করেছিলেন ২৯.৩৭ গড়ে ২৩৫ রান। এরপরই তাকে নিয়ে উঠে প্রশ্ন।

বিশ্বকাপ শেষ হতে না হতেই শুরু হয়ে যায় শ্রীলঙ্কা সিরিজ। লঙ্কা সফরের জন্য অনুশীলনের শেষ মুহূর্তের চোটে পড়ায় দল থেকে ছিটকে যান মাশরাফি বিন মুর্তজা। ব্যক্তিগত কারণে ছুটিতে থাকায় এই সিরিজে খেলেননি সাকিবও। তাই অধিনায়কত্বের দায়িত্বটা তামিমের কাঁধেই ওঠে। বিশ্বকাপের ব্যাটিং ব্যর্থতার চাপের সঙ্গে যোগ হয় নেতৃত্বের চাপও। শেষ পর্যন্ত দুই গুরু দায়িত্বের চাপে ভেঙে পড়েন তামিম। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে করেন মোট ২১ রান। দল হারে ৩-০ ব্যবধানে। হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে আজ বৃহস্পতিবার দুপুরে দেশে ফেরে বাংলাদেশ দল।

এদিকে আজ বনানী বিদ্যা নিকেতন স্কুলে ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক সেমিনারে উপস্থিত হন সাকিব আল হাসান। বিশ্বকাপটা তার স্বপ্নের মতো কেটেছে। শ্রীলঙ্কা সিরিজে না খেললেও খোঁজ খবর তো ঠিকই রেখেছেন দলের। তাই এখানেও দলের, সতীর্থদের নিয়ে কথা বলতে ভুলে যাননি। তামিম ইকবালকে নিয়ে করা প্রশ্নের জবাবে সাকিবের সোজা উত্তর, তার বিশ্রামের প্রয়োজন। ‘একজন ক্রিকেটারের এমন খারাপ সময় আসতে পারাটাই স্বাভাবিক। আমার মনে হয় তার জন্য এখন লম্বা সময়ের বিশ্রাম নেয়া দরকার, নিজেকে ফিরে পেতে এটা জরুরী। আমি নিশ্চিত তামিম এটা করবে।’

By Abraham

Translate »