Advertisements

সম্প্রতি কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাকে (কনমেবল) ‘দুর্নীতিগ্রস্থ’ বলায় তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। সেইসঙ্গে তাকে ৫০ হাজার ডলার ইউএস ডলার জরিমানাও গুনতে হচ্ছে। কনমেবল এই নিষেধাজ্ঞা জারি করলেও মেসির এই সাহসী পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন আর্জেন্টাইন ফুটবল লিজেন্ড ডিয়েগো ম্যারাডোনা।

কোপা আমেরিকা টুর্নামেন্টের অফিশিয়ালদের বিপক্ষে সোচ্চার থাকাকে মেসির প্রতিবাদী চরিত্র হিসেবেই মনে করেন ডিয়েগো। এই বিদ্রোহী মেসিকেই তার ভীষণ পছন্দ। মেসির এই প্রতিবাদী চরিত্রের মধ্যেই তিনি নিজের খেলোয়াড় জীবনের ছবি খুঁজে পান। হাঁটুতে অস্ত্রোপচার করে বর্তমানে হাসপাতালে সময় কাটছে ১৯৮৬ বিশ্বকাপজয়ী কিংবদন্তি ম্যারাডোনার। সেখানে বসেই তিনি আর্জেন্টাইন গণমাধ্যমকর্মীদের সাথে মেসি সম্পর্কে এমন মন্তব্য করেছেন।

মেসি প্রসঙ্গে কথা বলতে গিয়ে ম্যারাডোনা বলেছেন, ‘কারো সঙ্গে পাতানো খেলা ছাড়াই ও মাঠে জিতেছে।’ এমন কথায় অবশ্য ব্রাজিলকে কিছুটা কটাক্ষ করার ইঙ্গিতও মিলেছে ডিয়েগোর মন্তব্যে।

উল্লেখ্য, গত কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হার ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে জয়ের পর কনমেবল অফিশিয়াল ও সদস্যদের তুমুল সমালোচনা করেছিলেন মেসি। তিনি দাবি করেছিলেন, স্বাগতিক ব্রাজিলের হাতে শিরোপা তুলে দেওয়ার জন্য সম্ভাব্য সব রকম চেষ্টাই করছে কনমেবল। এর ফলে আগামী তিন মাসের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে তাকে। ফলে মেসি আর্জেন্টিনার হয়ে তিনটি ফ্রেন্ডলি ম্যাচ খেলতে পারছেন না।

By Abraham

Translate »