জাতীয়

ঈদে বাস ছাড়ার আগে অ্যারোসল স্প্রে: কাদের

Advertisements

এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বর এবারের ঈদযাত্রায় উদ্বেগ বাড়িয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রতিটি বাস ছাড়ার আগে বাসে মশানাশক অ্যারোসল স্প্রে করার জন্য মন্ত্রণালয় থেকে চিঠি দেওয়া হয়েছে।

সোমবার (৫ আগস্ট) সচিবালয়ে আসন্ন ঈদ-উল-আজহা উদযাপনে সড়কপথে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে অংশীজনদের সঙ্গে সমন্বয় সভা শেষে তিনি একথা জানান।

সারাদেশে ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতির মধ্যে আগামী ১২ আগস্ট ঈদ উদযাপিত হতে যাচ্ছে। ডেঙ্গুজ্বরের এ পরিস্থিতি নিয়েই বাড়ি ফিরবে মানুষ।

ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদযাত্রা উদ্বেগ বাড়িয়েছে এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বর। টার্মিনালে পরিচ্ছন্নতা রক্ষা, মশক নির্মূলের পর্যাপ্ত ব্যবস্থা নিতে আমি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনকে অনুরোধ জানাচ্ছি। এছাড়া প্রতিটি বাস ছাড়ার আগে বাসে মশানাশক অ্যারোসল স্প্রে করার জন্য মন্ত্রণালয় থেকে চিঠি দেওয়া হয়েছে। টার্মিনাল কর্তৃপক্ষ ও মালিক সমিতি ইতোমধ্যে এ নির্দেশনা বাস্তবায়নে সভা করেছেন, পরিকল্পনা নিয়েছেন। গাজীপুর সিটি করপোরেশন ওষুধ (মশা নিধন) সরবরাহ করবেন, এমন আশ্বাস তিনি দিয়েছেন, কাজেই তার সাহায্য আপনারা নিতে পারেন।