Advertisements

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হলেন সিআইডি’র প্রধান শফিকুল ইসলাম। বুধবার (২৮ আগস্ট) স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তার নাম ঘোষণা করা হয়। এর আগে এই পদে দায়িত্ব পালন করছিলেন আছাদুজ্জামান মিয়া।

এ বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারির মাধ্যমে ডিএমপির কমিশনার হিসেবে অতিরিক্ত আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়েছে।

কুষ্টিয়ার বাসিন্দা শফিকুল ১৯৮৯ সালে বিসিএস ক্যাডারে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগ দেন। বাহিনীতে ‘ক্লিন ইমেজের’ অফিসার হিসেবে তার সুনাম রয়েছে। আওয়ামী লীগ সরকারের আমলে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

ডিএমপিতে প্রায় সাড়ে চার বছর দায়িত্ব পালন করে বিদায় নিচ্ছেন আছাদুজ্জামান মিয়া। তার চাকরির মেয়াদ ১৩ আগস্ট শেষ হলেও সেদিন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে আছাদুজ্জামান মিয়াকে ডিএমপি কমিশনার হিসেবে আরও এক মাসের চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। অবসরোত্তর ছুটি বাতিলের শর্তে ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত তিনি দায়িত্ব পালন করছেন।

By Abraham

Translate »