Advertisements

ইংলিশ প্রিমিয়ার লিগে সময়টা ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। প্রথম তিন ম্যাচে একটি করে হার ও ড্রয়ে এরইমধ্যে চার পয়েন্ট খুইয়ে বসে আছে ওলে গানার সলশেয়ারের দল। হারের ক্ষতে নতুন করে জ্বালা দিচ্ছে রোমেলু লুকাকু আর অ্যালেক্সিস সানচেজের দলবদল। দুই ফরোয়ার্ডই পাড়ি দিয়েছেন ইন্টার মিলানে। এই যখন অবস্থা তাহলে লম্বা সময় রেড ডেভিলরা দৌঁড়াবে কার কাঁধে ভর করে?

পুরনো ক্লাবের যখন বেহাল অবস্থা তখন তাকে সাহায্য করতে এক পায়ে প্রস্তুত আছেন একজন বিশ্বস্ত সৈনিক। তিনি জ্লাতান ইব্রাহিমোভিচ। মার্কিন সকার লিগের দল এলএ গ্যালাক্সির হয়ে খেলা সুইডিশ সাবেক ফরোয়ার্ড বলছেন, ম্যানইউর সাহায্য লাগলে যেকোনো সময় খোলা তার দুয়ার।

বয়স চলছে ৩৭। কিন্তু অবসর কী জিনিস সেটা যেন ভুলেই গেছেন ইব্রাহিমোভিচ। ২০১৮ সালে ম্যানইউ থেকে বিদায় নিয়ে গ্যালাক্সিতে নাম লিখিয়ে ৪৯ ম্যাচে করেছেন ৪৬ গোল। পা জোড়া যে এখনো বেশ মজবুত আছে সেটাই প্রতিনিয়ত প্রমাণ করে চলেছেন একসময় আয়াক্স, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান, পিএসজির হয়ে মাঠ মাতানো এ ফরোয়ার্ড। প্রয়োজনে আরও একবার রেড ডেভিলদের দেখাতে চান তার অতীতের মতো ঝলক।

‘প্রিমিয়ার লিগে আমি সবসময় ভালো খেলি। সুতরাং ইউনাইটেডের যদি আমাকে দরকার হয়, আমি কিন্তু আছি!’

তবে ইব্রার এই কথা শুনে যদি নড়চড়ে বসে ম্যানইউ তাহলে কিন্তু হবে মস্ত বড় ভুলই। কারণ সাবেক ক্লাবের সঙ্গে যে কৌতুক করেছেন তার প্রমাণ মিলেছে ঠিক পরের কথাতেই, ‘আমি গ্যালাক্সিতেই ভালো আছি। সুতরাং দুঃখিত।’

‘ইউরোপে আমার দায়িত্ব শেষ। সেখানে অনেক আনন্দে ছিলাম। সেখান থেকে ৩৩টা ট্রফি নিয়ে এখানে এসেছি। আশা করছি এখানেও আরও অনেককিছু জিতবো। তারপর না হয় দেখা যাবে এই যাত্রা কোথায় শেষ হয়!’

By Abraham

Translate »