জাতীয় রাজনীতি

এরশাদের আসনে আলোচনায় ছেলে, ভাগ্নি, ভাতিজা

Advertisements

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ ( সদর) আসনে জাতীয় পার্টির প্রার্থী হতে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তার বড় ছেলে রাহগীর আল মাহী সাদ।

মঙ্গলবার সকালে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জাপা চেয়ারম্যানের উপদেষ্টা ও সাংসদ মাসুদ উদ্দিন চৌধুরী, ভাইস চেয়ারম্যান নূরুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী ও সাংসদ লিয়াকত হোসেন খোকা এসময় তার পাশে ছিলেন।

এর আগে এরশাদের বোন মেরিনা রহমানের মেয়ে ও দলের নেতা জিয়াউদ্দিন বাবলুর স্ত্রী মেহেজেবুন্নেছা রহমান টুম্পা মনোনয়ন ফরম নিয়েছেন।

এছাড়া এরশাদ বেঁচে থাকতে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কার হওয়া সাবেক সাংসদ হোসেন মকবুল শাহরিয়ার আসিফও প্রার্থী হতে চান বলে শোনা যাচ্ছে। এজন্য আসিফ দলের সদস্যপদ ফিরিয়ে নিতে তোড়জোড় করছেন বলে জানিয়েছে জাতীয় পার্টি।

সব মিলিয়ে এ আসনের উপনির্বাচনের জাতীয় পার্টির প্রার্থী হতে এ পর্যন্ত চার জন মনোনয়নপত্র সংগ্রহ করলেন। আরও কয়েকজন মনোনয়ন চাইতে পারেন বলে শোনা যাচ্ছে। তার জন্য বৃহস্পতিবার মনোনয়ন ফরম জমার শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।