বিজ্ঞান ও প্রযুক্তি

মি এ৩ আনছে শাওমি

Advertisements

দেশের বাজারে বিশ্বের সর্বোচ্চ রেজ্যুলেশন ক্যামেরা সেটআপসহ অ্যান্ড্রয়েড ওয়ান লাইনআপের সর্বশেষ স্মার্টফোন মি এ৩ নিয়ে আসার ঘোষণা দিয়েছে শাওমি। মি এ২ ফোনের আপগ্রেড ভার্সন হিসেবে এটি বাজারে আসছে।

মি এ৩ ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ অক্টা কোর চিপসেট, ৬.০৮ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, ৪০৩০এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা এবং সপ্তম প্রজন্মের ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট এর মতো চমৎকার সব ফিচার। মি এ সিরিজের অন্যান্য ফোনের মতোই মি এ৩ গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান প্রজেক্ট এবং অ্যান্ড্রয়েড ৯ পাই দ্বারা পরিচালিত।

এ বিষয়ে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘মি এ৩ নিয়ে আসার মাধ্যমে আমাদের মি ফ্যানদের কাছে অসাধারণ সব ফিচার সমৃদ্ধ আরো একটি অ্যান্ড্রয়েড ওয়ান ফোন পৌঁছে দিতে পেরে আমরা খুবই আনন্দিত। অনন্য সব নতুন উদ্ভাবনী ফিচারের মি এ৩ এ রয়েছে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সরসমৃদ্ধ ট্রিপল রেয়ার ক্যামেরা, সেই সঙ্গে রয়েছে চমৎকার ডিজাইন। আমরা আশাবাদী যে, আমাদের মি ফ্যান এবং স্মার্টফোনপ্রেমী সকলে মি স্টোরে এসে নতুন মি এ৩ এর অসাধারণ অভিজ্ঞতা লাভ করবেন।’

গুগলের ডিরেক্টর অব পার্টনার প্রোগ্রামস জন গোল্ড বলেন, ‘এ বছর অ্যান্ড্রয়েড ওয়ান পোর্টফোলিওতে আরো একটি অসাধারণ ডিভাইস যোগ করার মাধ্যমে শাওমির সঙ্গে আমাদের বন্ধুত্ব আরো মজবুত করতে পেরে আমরা রোমাঞ্চিত।’ তিনি আরো যোগ করেন, ‘ডিভাইসটি এমন একটি সফটওয়্যার অভিজ্ঞতা দিবে, যা অত্যাধুনিক এবং সহজেই ব্যবহারযোগ্য। এরই সঙ্গে বিল্ট-ইনম্যালওয়্যার সুরক্ষা এবং নিয়মিত সুরক্ষা আপডেট থাকছে, যা ব্যবহারকারীদের সুরক্ষিত রাখবে।’

মি এ৩ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে সনির ৪৮ মেগাপিক্সেলের আইএমেক্স৫৮৬ সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এবং ২ মেগাপিক্সেলের ডেপ্ট সেন্সর। আর ফ্রন্টে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেন্সর, যা ফোনটিকে দিয়েছে বিশ্বে সর্বোচ্চ মেগাপিক্সেল সম্পন্ন ফোনের খেতাব। এ সিরিজের নতুন এই ফোনে রয়েছে শাওমির বিখ্যাত স্টেডি হ্যান্ডেল্ড নাইট ফটোগ্রাফি মোড।

অ্যান্ড্রয়েড ওয়ান প্রকল্পের ফোন হওয়ায় মি এ৩ ফোনে দুই বছরের গ্যারান্টিসহ গুগল থেকে সিকিউরিটি আপডেট এবং দুটো অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড সুবিধা মিলবে।

মি এ৩ পাওয়া যাবে কাইন্ড অব গ্রে, নট জাস্ট ব্লু এবং মোর দ্যান হোয়াইট- এই তিনটি আকর্ষণীয় রঙে। এর ৪ জিবি+৬৪ জিবি ভার্সনটি পাওয়া যাবে ২২,৯৯৯ টাকা মূল্যে এবং ৪ জিবি+১২৮ জিবি ভার্সনটির দাম পড়বে ২৪,৯৯৯ টাকা। আগামী ৫ সেপ্টেম্বর থেকে দেশের সকল অনুমোদিত মি স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল স্টোরে ফোনটি পাওয়া যাবে।