রোহিঙ্গাদের পাসপোর্ট জালিয়াতি চক্রকে চিহ্নিত করে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী – C News
জাতীয়

রোহিঙ্গাদের পাসপোর্ট জালিয়াতি চক্রকে চিহ্নিত করে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গাদের পাসপোর্ট করিয়ে দিতে একটি চক্র গড়ে উঠেছে। কিছু লোক সঙ্গবদ্ধভাবে এই অপরাধ করছে। সরকার সেই জালিয়াতি চক্রকে খুঁজে বের করার চেষ্টা করছে। যারা এই অপরাধ করছেন তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে ২০০০ সালের এসএসসি পরীক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। ২০০০ সালের এসএসসি ব্যাচের ছাত্রদের এই সংগঠনটি বিভিন্ন সমাজসেবা মূলক কাজ করছেন। মাশরাফি বিন মর্তুজা নিজেও ২০০০ সালের এসএসসি ব্যাচের পরীক্ষার্থী ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশি অবৈধ জাতীয় পরিচয়পত্রধারী রোহিঙ্গাদের খোঁজা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী এরই মধ্যে কয়েকজন রোহিঙ্গাকে গ্রেফতারও করেছে। তিনি বলেন, রোহিঙ্গারা তাদের নির্ধারিত ক্যাম্প থেকে বের হলেই ব্যবস্থা নেওয়া হবে। রোহিঙ্গারা কিভাবে মোবাইল ফোন হাতে পেল সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, উৎস খুঁজে বের করার চেষ্টা চলছে। যারা এই অপরাধের সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে। স্থানীয়দের অসুবিধার কারণে মোবাইল ফোনের নেটওয়ার্ক পুরোপুরি বন্ধ করে দেওয়া যাচ্ছে না বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *