খেলার খবর

বাংলাদেশের বড় শত্রু বাংলাদেশই: ম্যাকেঞ্জি

Advertisements

ব্যর্থতার বৃত্তে আটকে যাওয়া বাংলাদেশ দল ঘরের মাঠে চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শুরুর দিনে রুদ্ধশ্বাস এক জয় তুলে নিয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে। এই ম্যাচের পর নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি জানিয়েছেন, বাংলাদেশই বড় শত্রু বাংলাদেশের কাছে।

সাদা বলের ক্রিকেটে বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের দেখভালের দায়িত্বে আছেন দক্ষিণ আফ্রিকার এই সাবেক ক্রিকেটার। দীর্ঘদিন ধরে টাইগার ব্যাটসম্যানদের খুব কাছ থেকে পর্যবেক্ষণ করার ফলে তাদের সামর্থ্য, প্রতিভা বা ধারাবাহিকতা, সব বিষয়েই খুব ভালোভাবে জানা আছে ম্যাকেঞ্জির। প্রতিযোগিতামূলক ক্রিকেটে ব্যাটসম্যানরা নিজেদের উপর নিজেরা চাপটা একটু বেশিই নিয়ে ফেলছেন বলে মত তার।

সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে মামার আগে ম্যাকেঞ্জি বলেন, ‘পরাজয়ের চিন্তা ভাবনায় থাকলে কখনো এখানে যুক্ত হতাম না। ঘরের মাঠে বাংলাদেশের রেকর্ড দারুণ। আমি বিশ্বাস করি ক্রিকেটারদের যে প্রতিভা ও সামর্থ্য আছে সেগুলো ঠিকমতো প্রয়োগ করতে পারলে আমরা প্রতিটি ম্যাচ জিতব। কিন্তু আমরা কাছে মনে হয়, বাংলাদেশই বড় শত্রু বাংলাদেশই! কারণটা হচ্ছে, আমরা নিজেদের ওপর এতটা চাপ নিই যে আমরা তখন কিছুই পেরে উঠি না।’