রাজনীতি

ছাত্রলীগের নেতৃত্বে কে এই জয়?

Advertisements

রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে নেতৃত্ব সরিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সংগঠনের প্রথম সহ-সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
বরিশালের বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নের ঠাকুরমল্লিক গ্রামের ছেলে আল নাহিয়ান খান জয়। তার বাবা মুক্তিযোদ্ধা আব্দুল আলী খান। বরিশাল জেলা স্কুলে অধ্যয়নরত অবস্থাতেই রাজনীতিতে হাতেখড়ি হয় জয়ের। এরপর উপজেলা ছাত্রলীগেও সম্পৃক্ত ছিলেন তিনি। এসএসসি পাশ করে ঢাকা কমার্স কলেজে উচ্চ মাধ্যমিক শেষ করেন জয়।

উচ্চ মাধ্যমিক পাসের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০৮-০৯ সেশনে আইন বিভাগে ভর্তি হন জয়। বর্তমানে তিনি অপরাধবিজ্ঞান বিভাগে মাস্টার্সে অধ্যায়নরত। ঢাবির শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ছাত্রলীগের উপ-আইন বিষয়ক সম্পাদক এবং পরবর্তীতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপরই কেন্দ্রীয় কমিটিতে তার ডাক আসে।