খেলার খবর

চুক্তি নবায়ন করে ম্যানইউর উপার্জনের শীর্ষে ডি গিয়া

Advertisements

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন ডেভিড ডি গিয়া। ২০২৩ সালের জুন পযর্ন্ত ওল্ড ট্রাফোর্ডেই থাকবেন এই স্প্যানিশ গোলরক্ষক। সোমবার (১৬ সেপ্টেম্বর) রেড ডেভিলদের সঙ্গে চুক্তি নবায়ন করেন তিনি।

নতুন চুক্তি করে ইউনাইটেডের সর্বোচ্চ উপার্জনকারী খেলোয়াড়দের তালিকায় শীর্ষে উঠে এসেছেন ডি গিয়া। প্রতি সপ্তাহে তিনি পাবেন ৩ লাখ ৭৫ হাজার পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩ কোটি ৯৩ লক্ষ ৯২ হাজার টাকা।

এর আগে ওল্ড টাফোর্ডে সর্বোচ্চ পারিশ্রমিক পেতেন অ্যালেক্সিস সানচেজ। প্রতি সপ্তাহে চিলিয়ান ফরোয়ার্ডের পকেটে ঢুকত ৫ লাখ পাউন্ড। তবে চলতি মৌসুমে সানচেজকে ধারে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে পাঠিয়েছে ম্যানইউ।

ডি গিয়ার পরে এখন ইউনাইটেডের শীর্ষ উপার্জনকারী খেলোয়াড়দের মধ্যে দ্বিতীয় স্থানে আছেন পল পগবা। ফরাসি মিডফিল্ডার সপ্তাহে পান ২ লাখ ৯০ হাজার পাউন্ড। ২ লাল ৫০ হাজার পাউন্ড পান তিনে থাকা হ্যারি ম্যাগুইরে। অ্যান্থনি মার্শাল পান ১ লাখ ৬০ হাজার পাউন্ড। সমান পারিশ্রামিক পান অ্যান্থনি মার্শাল। মার্কোস রোহো পান ১ লাখ ২৫ হাজার পাউন্ড। ১ লাখ ২০ হাজার পাউন্ড পান ফিল জোন্স।

২৮ বছর বয়সী ডি গিয়া সব প্রতিযোগিতা মিলে ম্যানচেস্টার ইউনাইটেডের গোলপোস্ট পাহারা দিয়েছেন ৩৬৭ ম্যাচ। ২০১১ সালের জুনে কিংবদন্তি কোচ স্যার আলেক্স ফার্গুসন তাকে ১৮.৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ওল্ড ট্রাফোর্ডে নিয়ে আসেন।

স্পেনের জাতীয় দলের জার্সিতে ৪০ ম্যাচ খেলেছেন ডি গিয়া। ২০১২-১৩ মৌসুমে ইউনাইটেডকে ইংলিশ প্রিমিয়ার লিগ ও ২০১৬-১৭ মৌসুমে ইউরোপা লিগ জিতিয়েছেন তিনি। এছাড়াও স্প্যানিশ তারকা রেড ডেভিলদের হয়ে এফএ কাপ ও লিগ কাপ জিতেছেন।

ইউনাইটেডের সঙ্গে চুক্তি নবায়নের পর ডি গিয়া বলেন, ‘এখন আমার ভবিষ্যৎ নির্দিষ্ট, আমি সর্বাত্মকভাবে দলের অর্জনে সহায়তা করতে চাই। আমি বিশ্বাস করি আমরা আবার একত্রে শিরোপা জিতব। এটা সত্যি সুবিধার যে, সেরা এক ক্লাবের হয়ে আট বছর কাটানো।’