জাতীয়

ধরা পড়াদের সবাই এক সময় যুবদল-বিএনপি করতো: এইচ টি ইমাম

Advertisements

চলমান ক্যাসিনোবিরোধী অভিযানে ধরা পড়া সবাই এক সময় বিএনপি-জামায়াত করতো বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও দলের প্রচার উপকমিটির চেয়ারম্যান এইচ টি ইমাম বলেন, আমাদের দলে দীর্ঘদিন থেকে একটি দাবি উঠছিল যে এই অনুপ্রবেশকারীরা আমাদের ভয়ানক ক্ষতি করছে। তাদেরকে এখন আমরা চিহ্নিত করেছি। ইতোমধ্যে যাদের ধরা হয়েছে তারা সবাই অনুপ্রবেশকারী। চিহ্নিত করে দেখা যাচ্ছে সবই এক সময় হয় যুবদল করতো না হলে বিএনপি করতো। না হলে জামায়াত-শিবিরের সদস্য ছিল। কাজেই এদেরকে খুঁজে খুঁজে যেহেতু আমরা বের করে ফেলেছি এ জন্য তাদের পক্ষ হয়ে এতদিন যারা কাজ করছিল সে লোকগুলোও চিহ্নিত হয়ে গেছে।

রবিবার (২২ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডি রাজনৈতিক কার্যালয়ে দলটির প্রচার ও প্রকাশনা উপ কমিটির সভার আগে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসব ঘটনায় যারা মদত দিয়েছে তাদের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে এইচটি ইমাম বলেন, এখন তো ইনভেস্টিগেশন (তদন্ত) হচ্ছে, এদেরকে রিমান্ডে নেওয়া হয়েছে। রিমান্ড শেষে তথ্য পাওয়া যাবে। সেই সমস্ত তথ্য নিয়ে বিচার করা হবে যে কার কার কোথায় সম্পৃক্ততা আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও বলেছেন এবং আমাদের সাধারণ সম্পাদক বার বার বলেছেন যে কাউকেই ছাড় দেওয়া হবে না। সে যেই পর্যায়েরই হোক না কেন। আমাদের নীতি এখানে খুব পরিষ্কার। আমরা পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাস করি। আমরা দলকে পরিচ্ছন্ন করতে চাই।