খেলার খবর

ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব, হেরেছে বার্বাডোজ

Advertisements

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে রোমাঞ্চকর এক লড়াই শেষে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের কাছে ১ রানে হেরেছে বার্বাডোজ ট্রাইডেন্টস। যদিও বার্বাডোজের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে ব্যাটে-বলে দারুণ খেলেছেন সাকিব আল হাসান। তবে তার এমন দুর্দান্ত পারফরম্যান্সও জয়ের জন্য যথেষ্ট ছিল না।

রোববার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোরে ব্রিজটাউনে আসরের ২৫তম ম্যাচে মুখোমুখি হয় দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা সেন্ট কিটস নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান করে। জবাবে ইনিংসের শেষ বলে অলআউট হওয়ার আগে ১৪৮ করতে পারে বার্বাডোজ।

php glass

১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানে ওপেনার জনসন চার্লসকে (১৩) হারায় বার্বাডোজ। তৃতীয় উইকেটে মাঠে আসেন সাকিব। আর এসেই দুর্দান্ত ব্যাটিং করতে থাকেন। খেলেন দলীয় সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস। ২৫ বলে তিনটি চার ও একটি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে কার্লোস ব্র্যথওয়েটের বলে বিদায় নেন।

পরে দলের মিডঅলর্ডার পুরোপুরি ব্যর্থ হলে জয়ের আশা ছেড়েই দিয়েছিল বার্বাডোজ। কিন্তু শেষদিকে রেমন রেইফার ছোটখাট ঝড় তুলে ফের আশা জাগান। তবে শেষ পর্যন্ত এক রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়। রেইফার ১৮ বলে তিনটি ছক্কায় ৩৪ করে রান আউট হন। সেন্ট কিটসের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট পান শেলডন কোটরেল ও ব্র্যাথওয়েট।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শামারাহ ব্রুকসের ৫৩ রানে ভর করে ১৪৯ রানে ইনিংস গড়ে সেন্ট কিটস। ৩৩ বলে ৬টি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংস সাজান ব্রুকস।

অসাধারণ বল করা সাকিব ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে একটি উইকেট তুলে নেন। যদিও হেইডেন ওয়ালশ ও হ্যারি গার্নি দুটি করে উইকেট ভাগাভাগি করে নেন।