Advertisements

প্রথমার্ধে পিএসজিকে ঠেকিয়ে রাখতে পারল গালাতাসারাই। দ্বিতীয়ার্ধে ব্যবধান গড়ে দিলেন মাউরো ইকার্দি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল টমাস টুখেলের শিষ্যরা।

‘এ’ গ্রুপের ম্যাচে মঙ্গলবার রাতে ১-০ গোলে জিতেছে পিএসজি। তুরস্কের দল গালাতাসারাইয়ের মাঠে এটাই তাদের প্রথম জয়।

ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে উড়িয়ে দেওয়া পিএসজি ৬ পয়েন্ট নিয়ে সুসংহত করলো শীর্ষ স্থান।

নিষেধাজ্ঞার জন্য নেই নেইমার। নেই এদিনসন কাভানিও। দলে থাকলেও প্রথমার্ধে একাদশে ছিলেন না কিলিয়ান এমবাপে। গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ছাড়া খেলতে নামা পিএসজির খেলায় ছিল ছন্দের অভাব।

মাঝমাঠ নিয়ন্ত্রণ করলেও প্রথমার্ধে গোলের খুব ভালো সুযোগ তৈরি করতে পারেনি তারা। আনহেল দি মারিয়া-মাউরো ইকার্দি-পাবলো সারাবিয়াদের ডি-বক্সে বলের যোগান দিতে পারেননি মিডফিল্ডাররা।

অন্যদিকে, রক্ষণ নিয়ে বেশি ব্যস্ত ছিল গালাতাসারাই। নিজেদের মাঠে পিএসজির বিপক্ষে কখনও না হারা দলটি প্রথমার্ধে গোলের জন্য নিতে পারে কেবল একটি শট। সেটিও ছিল না লক্ষ্যে।

৫১তম মিনিটে সুবর্ণ সুযোগ এসে যায় দি মারিয়ার সামনে। একা পেয়ে যান গোলরক্ষককে। অনেক সময় পেয়েছিলেন আর্জেন্টাইন তারকা কিন্তু ফার্নান্দো মুসলেরাকে ফাঁকি দিতে পারেননি তিনি।পরের মিনিটেই ইকার্দির গোলে এগিয়ে যায় পিএসজি। ঝাঁপিয়েও সারাবিয়ার স্কয়ার পাস ঠেকাতে পারেননি মুসলেরা। ইন্টার মিলান থেকে ধারে খেলতে আসা আর্জেন্টাইন স্ট্রাইকার ইকার্দি সারেন বাকিটুকু।

শেষ আধ ঘণ্টার জন্য ইকার্দির জায়গায় এমবাপেকে নামান পিএসজি কোচ। তাতে আক্রমণের ধার বাড়ে সফরকারীদের। তবে আর গোলের দেখা পায়নি প্যারিসের দলটি। প্রতি-আক্রমণে মাঝে মধ্যে রক্ষণে হানা দিলেও তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি গালাতাসারাই।

এর আগে ‘এ’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে ক্লাব ব্রুজের বিপক্ষে ২-২ গোলে ড্র করে রিয়াল মাদ্রিদ।

By Abraham

Translate »