আন্তর্জাতিক

দিল্লিতে আত্মগোপন করেছে ৪ জঙ্গি; হামলার আশঙ্কায় চূড়ান্ত সতর্কবার্তা

Advertisements

সন্ত্রাসবাদি হামলার আশঙ্কায় ভারতের রাজধানী দিল্লিতে জারি করা হয়েছে করা সর্তকতা। গোয়েন্দা সূত্রে খবর, পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের ৩-৪ অস্ত্রধারী জঙ্গি দিল্লিতে প্রবেশ করেছে এবং উৎসবের সময় সেখানে হামলা চালানোর পরিকল্পনা করছে। এরপরই দিল্লির প্রতিটি কোনায় তল্লাশি অভিযান শুরু হয়। বিশেষত দিল্লির ঘনবসতিপূর্ণ এলাকাগুলিতে ওই সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি অভিযান চলছে।

সংসদ, মেট্রো স্টেশন, লালকেল্লাসহ গুরুত্বপূর্ণ ভবন ও স্থানগুলিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা।

গত আগস্টে জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার এবং রাজ্যটিকে বিভক্ত করে দুইটি কেন্দ্রীয় শাসিত অঞ্চল গঠনের বিষয়ে সিদ্ধান্ত নেয় কেন্দ্রের এন.ডি.এ সরকার। গোয়েন্দা সূত্রে খবর সরকারের সেই সিদ্ধান্তের প্রতিশোধ নিতেই জয়াশ-ই-মহম্মদ  আত্মঘাতী হামলা চালাতে গত সপ্তাহে দিল্লিতে আত্মগোপন করেছে।

বুধবার রাতে গোয়েন্দা সূত্রে একটি সতর্কবার্তা আসার পরই দিল্লি পুলিশের স্পেশাল সেল সেলিমপুর, জামিয়ানগর, পাহারগঞ্জসহ নয়টি জায়গায় জঙ্গিদের খোঁজে অভিযান চালায়। এসময় দুই জন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য।

গত সপ্তাহে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এর উপর হামলার আশঙ্কায় মধ্যেই চূড়ান্ত সর্তকতা জারি রয়েছে দেশজুড়ে। সূত্রের খবর, তিন জনের উপর হামলা চালাতে পাকিস্তান ভিত্তিক ওই জঙ্গি সংগঠনটি একটি বিশেষ স্কোয়াড গঠন করেছে। হামলার আশঙ্কা রয়েছে ভারতীয় সেনাবাহিনীর উপরও।