Advertisements

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দুবাইয়ে গ্রেপ্তার হওয়া শীর্ষ সন্ত্রাসী জিসানের মুক্তির খবর ভিত্তিহীন। তিনি এখনও সে দেশে কারাগারে আছেন।

রোববার রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নে এ কথা বলেন তিনি ।

রাজধানীর মেরুল বাড্ডায় বাংলাদেশ বৌদ্ধ ফেডারেশনের প্রবারণা পূর্ণিমা ও ফানুস উৎসবে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। ওই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা সে দেশের (আরব আমিরাত) সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছি। তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার ব্যাপারে আমরা কথা বলছি। তবে কিছু কিছু গণমাধ্যমে দুবাই থেকে জিসান মুক্তি পেয়েছেন মর্মে খবর প্রকাশ হয়, যা পুরোপুরি ভিত্তিহীন।

সাংবাদিকদের অপর এক প্রশ্নে তিনি বলেন, বর্তমানে দুর্নীতিবিরোধী যে অভিযান চলছে তা অব্যাহত থাকবে। যার বিরুদ্ধে দুর্নীতি, চাঁদাবাজি, টেন্ডারবাজি সর্বোপরি অপরাধমূলক কর্মকাণ্ডের সুনির্দিষ্ট অভিযোগ থাকবে, তাকে আইনের আওতায় আনা হবে। সে কোন দল বা ধর্মের বিবেচ্য বিষয় নয়।

উল্লেখ্য, চলতি মাসের শুরুর দিকে শীর্ষ সন্ত্রাসী জিসান দুবাই পুলিশের হাতে গ্রেপ্তার হন। এ বিষয়টি সে সময় পুলিশের শীর্ষ কর্মকর্তারা নিশ্চিত করেন।

প্রসঙ্গত, বিএনপি-জামায়াত জোট সরকারের সময় দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড বেড়ে যাওয়ায় শুরু হয় অপারেশন ক্লিনহার্ট। পাশাপাশি রাজধানীর ২৩ শীর্ষ সন্ত্রাসীর নাম প্রকাশ করা হয়। এদের মধ্যে অন্যতম জিসান। হত্যা, চাঁদাবাজি টেন্ডারবাজি, অস্ত্রব্যবসা, অপহরণসহ সব ধরনের অপরাধের সঙ্গে জড়িত সে।

গুলশান, বাড্ডা, মালিবাগ, মগবাজার, মতিঝিলসহ আশপাশের এলাকায় খুন ও নানা সন্ত্রাসীকাণ্ডের অভিযোগ রয়েছে জিসানের বিরুদ্ধে। পরে জিসানসহ সন্ত্রাসীদের অনেকে গোপনে দেশ থেকে পালিয়ে যায়।

By Abraham

Translate »