বিজ্ঞান ও প্রযুক্তি

জিপি-রবিতে প্রশাসক নিয়োগ দিচ্ছে সরকার

Advertisements

অডিট আপত্তি অনুসারে পাওনা টাকা না পাওয়ায় গ্রামীণফোন ও রবিতে প্রশাসক নিয়োগের জন্য চিঠি পাঠানোর জন্য বিটিআরসি’র সিদ্ধান্ত অনুমোদন করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, মন্ত্রণালয় বিটিআরসিকে দুই অপারেটরে প্রশাসক নিয়োগের জন্য নির্দেশনা দিয়েছে। বিটিআরসি সব দিক বিবেচনা করে যোগ্য ব্যক্তিকে প্রশাসক নিয়োগ করবেন।

বিটিআরসি সূত্র জানায়, নির্দেশনা অনুযায়ী গ্রামীণফোন ও রবিতে চারজন করে মোট আটজন প্রশাসক নিয়োগ দেওয়া হবে। এ দিকে প্রশাসক নিয়োগের চূড়ান্ত চিঠি পাঠানোর আগেই বৃহস্পতিবার উচ্চ আদালত বিটিআরসি’র পাওনা আদায় প্রক্রিয়ার উপর দুই মাসের অর্ন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা দিয়েছেন উচ্চ আদালত।

অন্য দিকে এর আগে বিটিআরসি’র অডিট আপত্তি বিষয়ে রবি গত ২৫ আগস্ট জেলা জজ আদালতে একটি মামলা করেছে। তবে গ্রামীণফোনের মত নিষেধাজ্ঞা চেয়ে রবিও উচ্চ আদালতে যাবে কি’না সে ব্যাপারে বৃহস্পতিবার রবির কোন দায়িত্বশীল কর্মকর্তাই মন্তব্য করতে রাজি হননি।

বিটিআরসি সংশ্নিষ্ট সূত্র জানায়, এর আগে অডিট আপত্তি অনুযায়ী গ্রামীণফোন ও রবির কাছে প্রায় সাড়ে তের হাজার কোটি টাকা বকেয়া পাওনা আদায়ে কঠোর পদক্ষেপ হিসেবে গ্রামীণফোন ও রবিতে প্রশাসক নিয়োগের সিদ্ধান্তের বিষয়ে অনুমোদন চেয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠায়। বৃহস্পতিবার এ ব্যাপারে বিভাগে উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।