খেলার খবর

কোহলিদের জন্য নারী থেরাপিস্ট

Advertisements

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো কোনো দলের সঙ্গে থাকবেন নারী সাপোর্ট স্টাফ। আইপিএলের ১৩তম আসরে স্পোর্টস ম্যাসাজ থেরাপিস্ট হিসেবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে কাজ করবেন নবনিতা গৌতম।

আসন্ন মৌসুমকে সামনে রেখে পুরো কোচিং প্যানেল ও সাপোর্ট স্টাফই ঢেলে সাজিয়েছে ব্যাঙ্গালুরু। সে ধারাবাহিকতায় এবার নবনিতা গৌতমকে নিয়োগ দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। যিনি আইপিএলের ১৩তম আসরের পুরোটা সময় কাজ করবেন বিরাট কোহলিদের সঙ্গে।

ব্যাঙ্গালুরুর ফিজিওথেরাপি টিমে অবশ্য নবনিতা একা নন। প্রধান ফিজিও থেরাপিস্ট ইভান স্পিচলি এবং কন্ডিশনিং কোচ শঙ্কর বাসুর সঙ্গে কাজ করবেন তিনি। দলের খেলোয়াড়দের ফিটনেস এবং যথাযথ ম্যাসাজ থেরাপির কাজটিই মূলত করবেন নবনিতা।

প্রথমবারের মতো কোচিং স্টাফে নারী সদস্য নিয়োগ দিয়ে ব্যাঙ্গালুরুর চেয়ারম্যান সঞ্জীব চুরিওয়ালা বলেন, ‘ইতিহাসের অংশ হতে পেরে আমি অনেক বেশি আনন্দিত। এটা আমাদের এগিয়ে যাওয়ার পথে আরেকটি দারুণ উদ্যোগ। খেলাটা এখন অনেক বেশি বিস্তৃত। নারী ক্রিকেট দলের কথা মাথায় রেখে এ বিষয়টি আরও অনেক আগে থেকেই শুরু হওয়া উচিৎ ছিল।’

এখনও পর্যন্ত আইপিএল শিরোপা জেতা হয়নি ব্যাঙ্গালুরুর। অধরা ট্রফি হাতের মুঠোয় নেয়ার উদ্দেশ্যে এবারের আসরে দলের ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান করা হয়েছে মাক হেসনকে এবং প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়েছে সাইমন ক্যাটিচকে।