খেলার খবর

নির্ধারিত হলো এল ক্লাসিকোর নতুন তারিখ

Advertisements

মৌসুমের প্রথম এল ক্লাসিকো হওয়ার কথা ছিল ২৬ অক্টোবর বার্সেলোনার মাঠে। কিন্তু সেদিন কাতালোনিয়ার স্বাধীনতাকামী কয়েকজন নেতাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে কারণে সেদিন এল ক্লাসিকো খেলতে যাওয়াটা রিয়াল মাদ্রিদের জন্য ঝুঁকিপূর্ণ।

তাই লা লিগা কর্তপক্ষ মৌসুমের প্রথম এল ক্লাসিকোর ভেন্যু পরিবর্তন করে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে করতে চেয়েছিল। কিন্তু সেটাতে রাজি হয়নি বার্সেলোনা। তারা সাফ সাফ জানিয়ে দিয়েছে প্রয়োজনে পরবর্তী কোনো তারিখে এল ক্লাসিকো হবে, কিন্তু রিয়ালের মাঠে গিয়ে তারা খেলতে পারবে না। বার্সা একটি নতুন তারিখ প্রস্তাবও করে এবং সেটা ১৮ ডিসেম্বর। যা রিয়াল মাদ্রিদের জন্যও সুবিধাজনক।

কিন্তু রিয়াল সেটা মানবে কী? এটা নিয়ে রীতিমতো বিপাকে পড়ে যায় লা লিগা কর্তৃপক্ষ। পরবর্তীতে তারা তারিখ নির্ধারণ স্থগিত করে। তবে আজ শুক্রবার রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে কাতালান ক্লাবটির প্রস্তাব করা নতুন তারিখটিই নির্ধারণ করেছে লা লিগা কর্তৃপক্ষ। আর সেটাতে সম্মতি দিয়েছে রিয়াল। মৌসুমের প্রথম এল ক্লাসিকো অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর এবং সেটা বার্সেলোনার মাঠেই হবে। এ বিষয়ে রিয়াল মাদ্রিদ তাদের সম্মতির কথা অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে।

২৬ অক্টোবর না হয়ে ১৬ ডিসেম্বর হওয়ায় দর্শকদের যে অসুবিধা হয়েছে সেটার জন্য দুঃখ প্রকাশ করেছে বার্সেলোনা। যারা ২৬ অক্টোবরের ম্যাচের জন্য টিকিট কিনেছিলেন তাদের টাকা ফেরত দিবে তারা। ২১ অক্টোবর থেকে টাকা ফেরত দেওয়া শুরু হবে।