শিক্ষা ও শিক্ষাঙ্গন

রাবি ছাত্রের মাথা ফাটিয়ে দিল দুর্বৃত্তরা

Advertisements

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের এক ছাত্রের মাথায় আঘাত করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত পৌনে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান মাঠে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় দুর্বৃত্তদের আটকের দাবিতে রাত পৌনে ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

আহত ছাত্রের নাম ফিরোজ। তিনি প্রথম বর্ষের ছাত্র। তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেলে নেয়া হয়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাত পৌনে ৮টার দিকে শহীদ হবিবুর রহমান মাঠের দক্ষিণ পাশে তালগাছের কাছ থেকে মেয়ের চেঁচামেচি শুনে কয়েকজন এগিয়ে যায়। গিয়ে দেখে ফিরোজের মাথা ফেটে রক্ত বের হচ্ছে। এ সময় একটা মোটর সাইকেল মাদার বখস হলের দিকে দ্রুত চলে যায়। মোটর সাইকেল আরোহীরা তাকে আঘাত করেছে বলে সঙ্গে থাকা মেয়েটি জানান।

অর্থনীতি বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আব্দুল ওয়াদুদ বলেন, ফিরোজ তার বান্ধবীকে হলে এগিয়ে দিতে যাচ্ছিল। এমন সময় দু-তিনজন মোটর সাইকেলে করে এসে তাদের মাঠে নিয়ে যায়। তারা মোবাইল ও টাকা দাবি করে। কিন্তু টাকা দিতে না পারায় তার মাথায় আঘাত করে।

তিনি জানান, ফিরোজকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, আঘাতকারীরা বহিরাগত না বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী- এটা এখনো জানা যায়নি। বিষয়টি তারা খতিয়ে দেখছেন।