জাতীয় রাজনীতি

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুককে অব্যাহতি

Advertisements

ওমর ফারুক চৌধুরীকে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে যুবলীগের সভাপতিমণ্ডলীর বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে রাতে প্রেস ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

যুবলীগের ইতিহাসে এই প্রথম কোনো চেয়ারম্যানকে তার দায়িত্বের মাঝপথে অব্যাহতি দেয়া ঘটনা ঘটলো। সম্প্রতি দুর্নীতির দায়ে ছাত্রলীগের দুই শীর্ষ নেতা রেজওয়ানুল হক চৌধুরী শোভন-গোলাম রব্বানীকে সরিয়ে দেয়ার পর এবার যুবলীগের চেয়ারম্যানের ভাগ্যেও একই পরিণতি হলো।

এরই মধ্যে তার ব্যাংক হিসাব জব্দ করা ও বিদেশ যেতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। একই সঙ্গে নেত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যাওয়ার অনুমতিও হারিয়েছেন।

সম্প্রতি ক্যাসিনো ব্যবসার বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান এবং তাতে যুবলীগের বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তারের পর থলের বেড়াল বেরিয়ে আসতে শুরু করে। এই সময়ে গ্রেপ্তার হন যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া ও যুবলীগ নেতা পরিচয় দেয়া জি কে শামীমসহ অনেকে। তাদের গ্রেপ্তার পর ওমর ফারুক চৌধুরী ক্যাসিনো ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টতা প্রকাশ পেতে শুরু করে। এরপর থেকেই নিজেকে কিছুটা আড়ালে নিয়ে যান এই নেতা।