Advertisements

যে ম্যাগাজিন ব্যালন ডি’অর পুরস্কার দিয়ে থাকে, খোদ সেই ‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর সাক্ষাতকার। তাই অনেকে মনে করছেন, ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ের দৌড়ে এগিয়ে আছেন ‘সিআর সেভেন’ই।

এই সপ্তাহেই ‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিনের প্রচ্ছদ কাহিনী হিসেবে ছাপা হয়েছে রোনালদোর সাক্ষাতকার। ফ্রান্সের এই ম্যাগাজিনই ব্যালন ডি’অর পুরস্কার দিয়ে থাকে। ব্যালন ডি’অরের মনোনয়ন প্রকাশিত হওয়ার পর এই ম্যাগাজিনে রোনালদোর সাক্ষাতকার দেখে অনেক বিশ্লেষক মনে করছেন, রোনালদো টেক্কা দিতে যাচ্ছেন লিওনেল মেসি ও ভার্জিল ভ্যান ডাইককে।

এ বছরের ‘ফিফা দ্য বেস্ট’ মঞ্চে মেসি পেছনে ফেলে দেন রোনালদো এবং ভ্যান ডাইককে। ব্যালন ডি’অরেও কী একই রকম ঘটনা ঘটবে? এটাই ছিল আলোচনায়।

এ বছর ভ্যান ডাইকের ঝুলিতে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা রয়েছে। রোনালদো দেশের হয়ে জিতেছেন উয়েফা নেশন্স লিগ। আর মেসির পকেটে আছে বার্সেলোনার হয়ে স্প্যানিশ লা লিগা ও কোপা ডেল রে শিরোপা। সেই সঙ্গে গোলের সংখ্যাতেও রোনালদোকে টেক্কা দিয়েছেন।

তবে ব্যালন ডি’অরের আয়োজক ফ্রান্স ফুটবল। তাদের ভোটাভুটিতে অন্য রকম ফলাফল হয় কিনা সেটা দেখার জন্য অধীর আগ্রহে ইউরোপসহ পুরো বিশ্বই।

ফরাসি ম্যাগাজিনে দেয়া রোনালদোর সাক্ষাতকারে মূল দুটি মন্তব্য আপাতত সামনে এসেছে। তার একটি সর্বোচ্চ পর্যায়ে থাকা এবং অন্যটি অবসর পরবর্তী জীবন নিয়ে।

রোনালদোর মন্তব্য, ‘শীর্ষস্থান ধরে রাখতে গেলে বুদ্ধিমান হতেই হবে।’ এমনকি খেলা ছাড়ার পর কী করবেন, তা নিয়ে আভাস দিয়েছেন। পর্তুগিজ তারকার কথায়, ‘আমার ক্যারিয়ার যখন শেষ হয়ে যাবে, তখন আমি নিজেকে সবকিছু থেকে সরিয়ে নেব।’

সেক্ষেত্রে সিআর সেভেনকে হয়তো কোচিংয়েও দেখা যাবে না। তবে ভবিষ্যতের কথা কেই-বা বলতে পারে।

By Abraham

Translate »