Advertisements

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ব্যাংকের ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে বাংলাদেশের নারীরা। ঋণ পরিশোধ প্রবণতা ও সততার দিক দিয়েও নারীরা অগ্রগামী।

শুক্রবার (০১ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত মাসব্যাপী ১৩তম ইন্টারন্যাশনাল উইম্যানস এসএমই এক্সপো উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সব ক্ষেত্রে নারী উদ্যোক্তারা যোগ্যতার প্রমাণ রেখেছেন। বলা যায় বাণিজ্যে নারীরা বসতি লক্ষ্মী। এ বাণিজ্যে যখন নারীরা এসেছেন আমরা এগিয়ে যাবোই।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, এসএমই খাতকে এগিয়ে নিতে সরকার কাজ করছেন। ব্যবসায় খাতকে এগিয়ে নিয়ে যেতে নারীরা এগিয়ে আসছেন- এটি আমাদের জন্য আনন্দের। এ দেশ সবার। দেশের সার্বিক উন্নয়নে তাই সবাই মিলে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ বানাতে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। অসাম্প্রদায়িক দেশ গড়তে নারী-পুরুষ সবাইকে একসাথে কাজ করতে হবে।

উইম্যান চেম্বারের প্রতিষ্ঠাতা সভাপতি মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা-পি-সোমারনো, এশিয়ান আরব চেম্বারের সভাপতি প্রিন্সেস ফে জাহান আরা, মালয়েশিয়ান ওয়ার্ল্ড চেম্বার অব কমার্সের ভিশন ও ডেভেলপমেন্টের প্রধান ড. দাতিন মালিগা সুব্রা মানিয়াম ও ইন্ডিয়ান ইকোনোকিম ট্রেড অর্গানাইজেশনের (আইইটিও) প্রেসিডেন্ট ড. আসিফ ইকবাল।

এবারের মেলায় ছোট বড় ৩৫০টি স্টল ও ১৫টি প্যাভিলিয়ন থাকবে।

উইম্যানস এসএমই এক্সপো দক্ষিণ এশিয়ার নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় বাণিজ্য সম্মেলন।

By Abraham

Translate »