বিজ্ঞান ও প্রযুক্তি

দেশের বাজারে আইফোন ১১ সিরিজ নিয়ে এল সিপিএল

Advertisements

দেশের বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরু করল আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স। আজ রাজধানীর গুলশানে অ্যাপেল ব্র্যান্ড আইফোনের বাংলাদেশে একমাত্র অনুমোদিত ডিস্ট্রিবিউটার কম্পিউস্টার প্রাইভেট লিমিটেডের (সিপিএল) কার্যালয়ে সেটগুলোর বাজারজাত কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেনারেশন নেক্সটের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম।

গ্রামীণফোন সেন্টার, গ্যাজেট অ্যান্ড গিয়ার, মোবাইল ওয়ার্ল্ড গুলশান, দর্পন টেলিকম, আইসেন্টার, এক্সিকিউটিভ মেশিন, লাইভওয়্যার, আই স্টোরসহ সারাদেশে সিপিএল অনুমোদিত সকল ডিলারের কাছে আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স পাওয়া যাবে। ছয়টি রঙের এ নতুন আইফোনে থাকছে সুপার রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১২ বায়োনিক চিপ, ডুয়াল ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ও টেলিফটো ক্যামেরা।

৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবির নতুন এ আইফোনের দাম শুরু হয়েছে ৮৭,৯৯৯ টাকা থেকে। আইফোন ১১-তে ৬.১ ইঞ্চি, আইফোন ১১ প্রো-তে ৫.৮ ইঞ্চি ও আইফোন ১১ প্রো ম্যাক্সে ৬.৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে।

আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্সে আগের আইফোনগুলোর চেয়ে যথাক্রমে ৪ ও ৫ ঘণ্টা বেশি সময় চার্জ থাকবে।

আইফোন ১১ প্রসঙ্গে সিপিএল’র চেয়ারম্যান রাকিবুল কবির জানান, বাজারে ইতিমধ্যে দেখতে হুবহু নকল আইফোন পাওয়া যাচ্ছে। নকল আইফোন কিনে প্রতারিত না হয়ে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার পরামর্শ দেন তিনি। এছাড়া www.Compustarltd.com ওয়েবসাইটে প্রবেশ করে আইএমইআই নম্বর দিয়ে চেক করে নেওয়া যাবে আইফোন আসল না নকল। এছাড়াও জানা যাবে বাংলাদেশে অনুমোদিত আইফোন বিক্রেতাদের ঠিকানা।

রাকিবুল কবির বলেন, আমরা চাই না কেউ নতুন ফোন সেটের মূল্য দিয়ে নকল অথবা পুরোনো ফোন কিনুক। যেহেতু আপনি ভালো অংকের টাকা খরচ করে একটি সর্বাধুনিক ফোন সেট কিনবেন, সেহেতু নিশ্চিত হন যে আপনি নতুন পণ্যটিই কিনছেন, প্রতারিত হচ্ছেন না। কবির জানান, নকল সেট বাজারে বিক্রি যেমন অপরাধ ঠিক তেমনি নকল সেটের কারণে প্রচুর রাজস্ব হারাচ্ছে সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিপিএল’র বিজনেস কন্ট্রোলার আসিফ আলমগীর, বিজনেস ম্যানেজার মনিরুজ্জামান ও অ্যাসিস্ট্যান্ট রিটেইল ম্যানেজার সাইফ হাসান।