Advertisements

বঙ্গবন্ধু ও জেল হত্যায় জড়িত পলাতক আসামিরা দেশের প্রচলিত আইনের বাইরে রয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সমন্বয়ের ভিত্তিতে তাদের ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে।

রোববার (৩ নভেম্বর) রাজধানীর নাজিম উদ্দিন রোডে পুরাতন কারাগারে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা জেল হত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি জানান, ক্যাসিনো কাণ্ডের ঘটনায় সম্রাটের সঙ্গে যদি আরও বড় কেউ জড়িত থাকে তবে তাদেরকেও আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি।

দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী কঠোর নির্দেশনা আছে বলেও জানান তিনি। সে সময় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, বিএনপি ২০০৪ সালে এ মামলার একটি ফরমায়েশি রায় দিয়েছে। সঠিক বিচার তারা করে নাই।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, শুধু জেলহত্যা মামলা নয়, বঙ্গবন্ধুর খুনিদেরও আমরা সনাক্ত করেছি। তারা বিভিন্ন জায়গায় পলাতক। তাদেরকে দেশে আনার চেষ্টা করা হচ্ছে। দু’দেশের প্রচলিত আইনের সমন্বয়ের মাধ্যমে তাদের দেশে আনতে হবে।

By Abraham

Translate »