জাতীয়

জাবির বিষয়ে প্রধানমন্ত্রীই ব্যবস্থা নেবেন: ওবায়দুল কাদের

Advertisements

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনসহ বিশ্ববিদ্যালয়টির সার্বিক পরিস্থিতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যবেক্ষণ করছেন এবং তিনিই এ ব্যাপারে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে বনানীস্থ সেতু ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। এর আগে সেতু ভবনের কর্মকর্তাদের সঙ্গে সভা করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘জাবির বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আছে। এর সর্বশেষ খবর তিনি জানেন। কোনও ব্যবস্থা নিতে হলে তিনিই নেবেন। সরকারপ্রধান এ ব্যাপারে খুব সজাগ। তিনি অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন।’

এদিকে, বেশ কিছুদিন ধরে জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করছেন শিক্ষক-শিক্ষার্থীদের একটা অংশ। মঙ্গলবার (৫ নভেম্বর) আন্দোলনরত এই শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার পর বিশ্ববিদ্যালয়টি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

এদিন দুপুরে ছাত্রলীগের একটি মিছিল থেকে উপাচার্যবিরোধী আন্দোলনকারীদের ওপর ওই হামলা করা হয়। যাতে ৮ শিক্ষকসহ অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া দায়িত্ব পালন করার সময় ৪ সাংবাদিককেও মারধর করে আহত করেছে ছাত্রলীগের কর্মীরা।

এ সময় উপাচার্যবিরোধী আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের সেখান থেকে সরিয়ে দিয়ে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

পরে দুপুর দেড়টার দিকে বাসভবনে সংবাদ সম্মেলন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর কোনও হামলা হয়নি। ছাত্রলীগ নেতাকর্মীরা সুশৃঙ্খলভাবে আন্দোলনকারীদের সরিয়ে দিয়েছে।