খেলার খবর

ভারতের মাটিতে সিরিজ জয়ের হাতছানি

Advertisements

দিল্লীতে তীব্র বায়ুদূষণের ভেতর মাহমুদউল্লাহর নেতৃত্বে গত রোববার (০৩ নভেম্বর) মাঠে নামল বাংলাদেশ। যা ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টির ১০০০তম ম্যাচ। এমন একটি উপলক্ষ্য হাতছাড়া করেনি টাইগাররা। কয়েকদিনের ঝড়-ঝঞ্জা পার হয়ে আসা রিয়াদ-মুশফিকরা ৭ উইকেটে উড়িযে দিল রোহিত শর্মাদের। বাংলাদেশ পেলো এক ঐতিহাসিক জয়। অথচ এর আগে ভারতের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের তাদেরই বিপক্ষে তিন ফরম্যাটে কখনো কোনো ম্যাচ জিততে পারেনি টাইগাররা। এবার মুশফিকের অপরাজিত ৬০ রানে ভর করে সেই আক্ষেপ ঘোচায় বাংলাদেশ।

তিন ম্যাচ টি-টোয়েন্টিতে সমতায় ফিরতে হলে জয় ছাড়া কোনো বিকল্প ছিল না ভারতের। অন্যদিকে বৃহস্পতিবার (০৭ নভেম্বর) রাজকোটে জয় পেলেই ঐতিহাসিক সিরিজ জয় নিশ্চিত হয়ে যেত মাহমুদউল্লাহদের। কিন্তু সেই স্বপ্ন পূরণের সময়টা আরেকটু বেড়েছে। রোহিতের দানবীয় ৮৫ রানে ভর করে ৮ উইকেটের জয় তুলে সিরিজে সমতায় ফিরে ভারত।

যার কারণে সিরিজ নির্ধারণী ম্যাচ হবে নাগপুরে, রোববার (১০ নভেম্বর)। স্বাগতিক বিধায় ফেভারিটের তকমা ভারতের পিঠে। তবে ঐতিহাসিক সিরিজ জয় হাতছাড়া করতে নারাজ বাংলাদেশও। এই টি-টোয়েন্টি সিরিজ জিততে পারলে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাড়তি আত্মবিশ্বাস ফিরে পাবেন মাহমুদউল্লাহ-মুশফিকরা।

Leave a Reply