খেলার খবর

ব্রাজিল কোচকে ‘চুপ’ করে থাকতে বলেছিলেন মেসি!

Advertisements

তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেই আর্জেন্টিনার জয়ের নায়ক লিওনেল মেসি। তার একমাত্র গোলে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে লা আলবিসেলেস্তেরা। ম্যাচের পর আর্জেন্টিনা অধিনায়কের বিরুদ্ধে ‘মুখ বন্ধ রাখতে বলার’ অভিযোগ তুলেছেন সেলেসাও কোচ টিটে।

গত জুলাইয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে শিরোপা জয়ের স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল আর্জেন্টিনার। সেই ম্যাচের পর সাউথ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবলকে ‘দুর্নীতিগ্রস্ত’ আখ্যা দেন মেসি। সমালোচনা করেন রেফারিংয়েরও। তারই শাস্তি হিসেবে মেসিকে তিন মাসের নিষেধাজ্ঞা দিয়েছিল কনমেবল।

নিষেধাজ্ঞার পর ফিরেই গোল করে দলকে জিতিয়েছেন মেসি, তা আবার ব্রাজিলের বিপক্ষেই। সঙ্গে হারিয়েছেন মেজাজও। সৌদি আরবের রিয়াদে শুক্রবার রাতে হওয়া ম্যাচের প্রথমার্ধে প্রতিপক্ষ কোচ টিটের সঙ্গে কিছু একটা বলতে দেখা যায় তাকে। ঠোঁটে আঙুল দিয়ে এসময় কিছু একটা বোঝাতে দেখা যায় আর্জেন্টিনা অধিনায়ককে।

মেসির সঙ্গে কি কথা হয়েছিল ম্যাচ শেষে নিজ মুখেই জানিয়েছেন ব্রাজিল কোচ, ‘আমি অভিযোগ করছিলাম কারণ মেসি হলুদ কার্ড দেখার মতো কাজ করেছিল। ও আমাকে বলেছিল চুপ থাকতে, আমিও ওকে বলেছি মুখ বন্ধ রাখতে।’

‘আমি আর বেশিকিছু বলতে চাই না। কঠিন একজন রেফারির প্রয়োজন ছিল, কারণ ও(মেসি) চাইবে আপনাকে গ্রাস করতে, ও কার্ড পাবার মতোই কাজ করেছে, আমার অভিযোগ করার যুক্তি আছে।’