Advertisements

চট্টগ্রামের পাথরঘাটার একটি ভবনে গ্যাস লাইন বিস্ফোরণে নিহতদের পরিবারকে ১ লাখ টাকা করে অর্থ সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এছাড়াও দুর্ঘটনায় আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন তিনি।

রোববার সকালে দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শকালে এই ঘোষণা দেন মেয়র।

এ সময় এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়ে তিনি বলেন, কমিটির প্রতিবেদনে যদি কারও অপরাধ প্রমাণিত হয় তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য,  চট্টগ্রামের পাথরঘাটা এলাকায় রোববার সকালে গ্যাস লাইন বিস্ফোরণে সাতজনের মৃত্যু হয়েছে। এ সময় কমপক্ষে আরও ২০ জন আহত হয়েছেন।

স্থানীয়রা জানায়, বিস্ফোরণে একটি ভবনের সীমানাপ্রাচীর ধসে রাস্তার ওপর পড়ে পথচারীরাও আহত হয়েছেন। এছাড়া ভবনের উল্টো দিকের জসীম বিল্ডিংয়ের নিচতলার দোকানও বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত চট্টগ্রাম ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দী সাংবাদিকদের বলেন, বড়ুয়া বিল্ডিং নামে একটি ভবনের নিচতলায় সীমানা প্রাচীরের পাশেই ওই বাড়ির গ্যাস রাইজার, বিস্ফোরণটি সেখানেই হয়েছে। হয়ত রাইজারে কোনো সমস্যা ছিল, হয়ত লিকেজ থেকে গ্যাস বের হয়ে জমে গিয়েছিল। সকালে বাসায় রান্না করার সময় অথবা কারও ফেলা সিগারেটের আগুন থেকে বিস্ফোরণ ঘটতে পারে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম জানান, হাসপাতালে আনা হয় গুরুতর দগ্ধ সাতজনকে। পরে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। অন্য ২০ জন হাসপাতালে ভর্তি আছেন।

By Abraham

Translate »