রাজনীতি

সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ সোমবার

Advertisements

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী সোমবার সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। আগামী ২৮ নভেম্বর বিদ্যুৎ বৃদ্ধি নিয়ে গণশুনানিতে অংশ নেবে দলটি।

গুলশানের বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির বৈঠক শেষে শনিবার বিকেলে একথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, আজকে পেঁয়াজের দাম হুহু করে বাড়ছে। পেঁয়াজের দাম বৃদ্ধির জন্য সিন্ডিকেটরা দায়ী এবং এদের পেছনে সরকারের মদদপুষ্টরা জড়িত। পেঁয়াজ ছাড়াও দেশে ব্যাপকহারে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে। দ্রবমূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী সোমবার ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশ করা হবে।

পদ্মা সেতুর মেয়াদ দেড় বছর বাড়িয়ে প্রকল্পে অর্থ বাড়ানোর সিদ্ধান্ত মেগা প্রজেক্টে মেগা দুর্নীতি ছাড়া কিছুই নয় বলে মন্তব্য করে ফখরুল বলেন, পুরো প্রকল্পের ব্যয় এখন বেড়ে দাঁড়িয়েছে ৩০ হাজার কোটি টাকা। মেগা প্রজেক্ট এর সাথে মেগা দুর্নীতি এবং নতুন করে যোগ হয়েছে মেগাপাচার। মানি লন্ডারিং এর মাধ্যমে এসব টাকাগুলো পাচার করা হচ্ছে।

রেল দুর্ঘটনা নিয়ে তিনি বলেন, সরকার রেল পরিচালনা ও সড়কে দুর্ঘটনা রোধে ব্যর্থ। সরকার নিজেই যেখানে লাইনচ্যুত হয়ে গেছে, সেখানে রেল কিভাবে লাইনে থাকে।

রোহিঙ্গা ইস্যু প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, রোহিঙ্গা নিধন ও নির্যাতনের জন্য আন্তর্জাতিক পর্যায়ে মামলা হলেও বাংলাদেশ সরকার এখনও তাদের বিরুদ্ধে মামলা করেনি। এটি সরকারের অনীহা।

এ বিষয়ে তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে মিয়ানমারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা নূর হোসেনকে নিয়ে যে বক্তব্য দিয়েছে আমরা তার এই বক্তব্যের জন্য তাকে ধিক্কার জানাই এবং তার বিরুদ্ধে সংসদীয় নীতিমালায় ব্যবস্থা নিতে সংসদের প্রতি আহ্বান জানাই। তার এই পদে থেকে এমন বক্তব্য আশা করা যায় না।