বিনোদন

ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’-এ তাহসান

Advertisements

মোস্তফ সরওয়ার ফারুকীর নতুন ছবি ‘নো ল্যান্ডস ম্যান’-এ অভিনয় করছেন গায়ক ও অভিনেতা তাহসান খান। ছবিটির প্রধান চরিত্রেই তাহসানকে দেখা যাবে বলে নিশ্চিত করেছেন ফারুকী।

‘নো ল্যান্ডস ম্যান’ নির্মিত হবে ইংরেজি ভাষায়। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবে যুক্ত  আছেন বলিউড তারকা অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী এবং গুরুত্বপূর্ণ নারী চরিত্রে অভিনয় করছেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী মিশেল মেগান।

এদিকে ‘নো ল্যান্ডস ম্যান’-এর চিত্রনাট্য ইতোঁমধ্যে একাধিক ফেস্টিভ্যালে ফান্ড জিতে নিয়েছে বলে জানিয়েছেন ফারুকী। এটি ২০১৪ সালে বুসান ফিল্ম ফেস্টিভালে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয়। একই বছর নভেম্বরে ভারতের এনএফডিসি আয়োজিত ফিল্ম বাজারে শ্রেষ্ঠ প্রজেক্টের পুরস্কার লাভ করে এবং ডিসেম্বরে মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অফ আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড-এর যৌথ উদ্যোগে দেয়া অ্যাপসা ফিল্ম ফান্ড লাভ করে।

ছবিটি চুক্তি হওয়া প্রসঙ্গে তাহসান বলেন, ‘যদি একদিন’-এর পর আবার সিনেমায় কাজ করতে যাচ্ছি। আগামী বছরের শুরুর দিকে শুটিং শুরু হবে। আশা করছি দারুন একটি কাজ হবে।’

ছবিটিতে নুসরাত ইমরোজ তিশাও অভিনয় করছেন। শুধু অভিনয় নয় ছবিটির প্রযোজক হিসেবেও আছেন তিশা। তিনি বলেন, ‘ছবিটির অন্যতম প্রযোজক আমি। মূলত ভালো সিনেমা নির্মাণে ভূমিকা রাখতেই প্রযোজনায় আসা।  এখন সাধ্যমত প্রযোজনা করব।’

নওয়াজউদ্দিন ও তিশা ছাড়াও  ছাড়াও ছবিটি প্রযোজনায় যুক্ত আছেন বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, আমেরিকান প্রযোজক শ্রীহরি শাথে, ও মোস্তফা সরয়ার ফারুকী। চলচ্চিত্রটিতে সহ-প্রযোজনায় রয়েছে বঙ্গ। ‘নো ল্যান্ডস ম্যান’ ছবির চিত্রায়ন শুরু হবে। শুটিং হবে আমেরিকা, অস্ট্রেলিয়ায় ও ভারতের বিভিন্ন স্থানে।

সমকাল অনলাইন