Advertisements

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিচারক ও সংশ্লিষ্টদের প্রতি দক্ষতার সাথে দ্রুত মামলা নিষ্পত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন।
বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নবনিযুক্ত ৯ জন বিচারপতি গতকাল  বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি বলেন, ‘বিচার বিভাগ সাধারণ জনগণের বিচার পাওয়ার শেষ আশ্রয়স্থল। বাংলাদেশে জনসংখ্যার তুলনায় বিচারকের সংখ্যা কম। তাই বিচারকদের দক্ষতা ও দ্রুততার সাথে মামলা নিষ্পত্তিতে উদ্যোগ নিতে হবে।’
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বলেন, রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, আইনজীবী, বিচারপতি ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় বিচার কার্যক্রম ত্বরান্বিত হবে। তথ্য প্রযুক্তি বর্তমানে খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে রাষ্ট্রপতি বিচার কাজে তথ্যপ্রযুক্তির ব্যবহার বাড়াতে বিচারকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এতে মামলার শুনানি দ্রুততার সাথে সম্পন্ন হওয়ার সাথে সাথে বিচার কাজে আরো গতিশীলতা আসবে। রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, নবনিযুক্ত বিচারপতিগণ সততা, নিষ্ঠা ও নিরপেক্ষতার সাথে দায়িত্ব পালনে সচেষ্ট থাকবেন।
রাষ্ট্রপতি নবনিযুক্ত বিচারপতিদের অভিনন্দন জানিয়ে তাদের সফলতা কামনা করেন।
নবনিযুক্ত ৯ বিচারপতিরা হলেন- মোহাম্মদ মাহাবুব-উল-ইসলাম, শাহেদ নুরুদ্দিন, মো. জাকির হোসেন, মো. আখতারুজ্জামান, মো. মাহমুদ হাসান তালুকদার, কাজী এবাদত হোসেন, কে এম জাহিদ সারোয়ার, এ কে এম জহিরুল হক ও কাজী জিনাত হক। বঙ্গভবনের সঙ্গে সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

বাসস

By Abraham

Translate »