রাজনীতি

জিয়া রাজনীতিকদের টেন্ডারে কিনে নিয়েছিলেন: তথ্যমন্ত্রী

Advertisements

৭৫ পরবর্তী সময়ে জিয়াউর রহমান রাজনীতিকদের টেন্ডারে কিনে নিয়েছিলেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিএনপির আজকের বড় বড় নেতাদের সবাই সেই টেন্ডারের মাধ্যমে কেনা বলেও মন্তব্য করেছেন তিনি।

শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত অধ্যাপক মোজাফফর আহমদের নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, এখন রাজনীতিতে বনিকায়ন হচ্ছে। দুর্বৃত্তায়ন হচ্ছে। এসব শুরু করেছিলেন জিয়াউর রহমান। পূর্ণতা দিয়েছেন জেনারেল এরশাদ। ষোলকলা পূর্ণ করেছেন খালেদা জিয়া।

তিনি বলেন, আজকে যারা জিয়াউর রহমানের দলের বড় বড় নেতা- তাদের অনেকে টেন্ডারে বিক্রি হওয়া নেতা। তাদেরকে মনোনয়ন দিয়ে রাজনীতিতে বণিকায়ন করা হয়েছে। ৭৯ সালের নির্বাচনে অস্ত্র নিয়ে ভোটের আগের দিন মহড়া দেওয়া হয়ছিলো। যাতে কেউ ভোট কেন্দ্রে যেতে না পারে।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন স্বাধীনতার পক্ষের রাজনীতি এবং স্বাধীনতার বিপক্ষের রাজনীতি দুটোই চর্চা করা হচ্ছে। বিএনপির নেতত্বে যে জোট, তারা আমাদের স্বাধীনতাকে বিশ্বাস করে না। সেখানে এমন অনেক রাজনীতিক দল আছে তাদের উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশকে একটি তালেবানি রাষ্ট্র করা।

‘একটি স্বাধীন দেশে স্বাধীনতার ৫০ বছর পর স্বাধীনতার পক্ষের রাজনীতি এবং স্বাধীনতার বিপক্ষের রাজনীতি দুটো একসঙ্গে হতে পারে না’ বলেন তিনি।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য দেন ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আইভি আহমদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।