Advertisements

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটিতে সভাপতি করা হয়েছে আবু আহাম্মেদ মন্নাফিকে। আর হুমায়ূন কবীরকে করা হয়েছে সাধারণ সম্পাদক।

শনিবার (৩০ নভেম্বর) বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন।

এর আগে ঢাকা দক্ষিণে সভাপতি পদে ৯ জন প্রার্থীর নাম প্রস্তাব করা হয়। আর ১৩ জনের নাম ছিল সাধারণ সম্পাদক পদে। পরে তাদের মধ্যে কেউ-ও সমঝোতায় আসতে পারেননি।

পরে এ বিষয়ে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হয়। তার মতামতের ভিত্তিতে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের নতুন সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করেন ওয়ায়দুল কাদের। এ সময় তার এ ঘোষণায় সম্মতি দেন কাউন্সিলররাও।

বেলা ১১ টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওই সময় সভাপতির ভাষণে কাউন্সিলরদের উদ্দেশ্যে তিনি বলেন, কমিটির নতুন নেতৃত্বের জন্য আমরা কাউন্সিলরদের কাছ থেকে নাম প্রস্তাবের আহ্বান করবো। প্রার্থী একাধিক হলে তাদের মধ্যে সমঝোতা করার সুযোগ দেবো। যদি তা না হয়, তাহলে দলীয় সভাপতির সঙ্গে পরামর্শ করে একজন করে নাম ঘোষণা করবো।’

ওবায়দুল কাদের বলেন, ‘এতে আপনাদের সম্মতি রয়েছে?’

তখন উপস্থিত কাউন্সিলররাও সম্মতি আছে বলে হাত তুলেন।

By Abraham

Translate »