খেলার খবর

শ্রীলঙ্কা কোচিং স্টাফে বড়সড় রদবদল

Advertisements

শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান কোচ হওয়ার পথে মিকি আর্থার।

দুই বছরের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট দলের দায়িত্ব আর্থারকে দিতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট। শিগগিরই আসবে আনুষ্ঠানিক ঘোষণা।

এর আগে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও পাকিস্তান ক্রিকেট দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন অভিজ্ঞ এ কোচ। আর্থারের পাশাপাশি শ্রীলঙ্কা ক্রিকেট ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিচ্ছে জিম্বাবুয়ের প্রাক্তন ব্যাটসম্যান গ্রান্ট ফ্লাওয়ারকে। এছাড়া বোলিং কোচের দায়িত্ব পাচ্ছেন ডেভিড সাকের এবং ফিল্ডিং কোচ হচ্ছেন শেন ম্যাকডেরমোট।

সব মিলিয়ে কোচিং স্টাফে বড়সড় রদবদল আনতে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট। শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী আশলে ডি সিলভা বলেছেন,‘কোচিং স্টাফের প্রত্যেকে দুই বছরের জন্য আমাদের সঙ্গে যুক্ত হচ্ছেন।’ এ মাসেই পাকিস্তান সফর করবে শ্রীলঙ্কা। গ্র্যান্ট ফ্লাওয়ার বাদে প্রত্যেকেই যাবেন পাকিস্তান।

শেষ আট বছরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ১১তম কোচ হিসেবে যুক্ত হতে যাচ্ছেন আর্থার। কোচ হিসেবে তার অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে পাকিস্তান সফর দিয়ে। সেখানেই আর্থার কাজ করেছেন ২০১৬ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত।

তার অধীনে পাকিস্তান একাধিক বড় সাফল্য পেয়েছে ক্রিকেটে। ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফি জিতিয়েছিলেন পাকিস্তানকে। তার অধীনে পাকিস্তান নম্বর ওয়ান টেস্ট দলও হয়েছিল। এদিকে গ্র্যান্ট ফ্লাওয়ার শ্রীলঙ্কায় যোগ দেওয়ায় বিপিএলে তার দায়িত্ব ছাড়তে হচ্ছে। বিপিএলে রংপুর রেঞ্জার্সের কোচ হয়েছিলেন ফ্লাওয়ার। এর আগে ফ্লাওয়ার ও আর্থার দুজন একসঙ্গে কাজ করেছেন পাকিস্তানে।

শ্রীলঙ্কার নতুন বোলিং কোচ সাকের ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বোলিং কোচ হিসেবে শেষ ১০ বছরে কাজ করেছেন। এ বছরের শুরুতে যুক্তরাষ্ট্রের বোলিং কোচ হিসেবে যুক্ত হন তিনি। সেখান থেকে এবার তিনি যোগ দিচ্ছেন শ্রীলঙ্কায়।