Advertisements

চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোল করে অনন্য নজির গড়লেন আনসু ফাতি। মাত্র ১৭ বছর ৪০ দিন বয়সেই এমন মাইলফলকে পা রাখলেন বার্সেলোনার তরুণ এই সদস্য।

ইন্টার মিলানের বিপক্ষে গ্রুপ ‘এফ’-এ নিজেদের শেষ ম্যাচে ২-১ গোলে জয় পায় আগেই শেষ ষোলো নিশ্চিত করা বার্সা। যেখানে ৮৬ মিনিটে লুইস সুয়ারেজের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের সামান্য বাইরে থেকে নিচু শটে ইন্টার গোলরক্ষককে পরাস্ত করেন বদলি খেলোয়াড় ফাতি। সদ্য ১৭ পেরোনো এই ফরোয়ার্ড মাঠে নেমেছিলেন তখন দুই মিনিটও হয়নি। চ্যাম্পিয়নস লিগে ফাতির এটি তৃতীয় ম্যাচে প্রথম গোল।

আরও পড়ুন…বার্সার কাছে হৃদয় ভাঙলো ইন্টারের

আর গোল করেই রেকর্ডবুকে নিজের নাম লিখে ফেলেন এই স্প্যানিশ। সেই সঙ্গে রেকর্ড গড়তে তিনি পেছনে ফেলেন অলিম্পিয়াকোসের সাবেক স্ট্রাইকার পিটার ওফোরি-কোয়াইকে। ঘানার এই তারকা তার ক্লাবের হয়ে ১৯৯৭ মৌসুমে ১৭ বছর ১৯৪ দিনে গোল করে রেকর্ডটি গড়েছিলেন।

এদিকে গত আগস্টে কাতালান জায়ান্টদের হয়ে অভিষেক ঘটেছিল ফাতি। আর ওসাসুনার বিপক্ষে একই মাসে লা লিগার ম্যাচে নিজের প্রথম গোল করে বার্সার ইতিহাসে সর্বকনিষ্ঠ গোলদাতা হয়েছিলেন।

পরে সেপ্টেম্বরে চ্যাম্পিয়নস লিগে অভিষিক্ত স্প্যানিশ অনূর্ধ্ব-২১ দলের এই ফুটবলার বার্সার সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ইউরোপিয়ান আসরে খেলে রেকর্ড গড়েন।

By Abraham

Translate »