Advertisements
লা লিগায় রিয়াল সোসিয়েদাদের মাঠে ২-২ ড্র করেছে বার্সেলোনা। ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েছিল আর্নেস্তো ভালভার্দের দল। বার্সার হয়ে গোল করেছেন আঁতোয়ান গ্রিজমান ও লুইস সুয়ারেজ

গোল করার সুযোগটা লিওনেল মেসি নিজেও নিতে পারতেন। কিন্তু নিজে না নিয়ে ফাঁকায় দাঁড়িয়ে থাকা লুইস সুয়ারেজের পায়ে বাড়ালেন। প্রথম স্পর্শে সহজেই বল জালে জড়িয়ে দেওয়ার মতো ভুল করলেন না উরুগুয়ের স্ট্রাইকার, গোল (১-২)!

রিয়াল সোসিয়েদাদের মাঠে নাটকীয় এ ম্যাচের গল্প তখনো শেষ হয়নি। ১ গোলে পিছিয়ে পড়ে ১-২ ব্যবধানে এগিয়েও গিয়েছিল বার্সেলোনা। কিন্তু শেষ হাসি নিয়ে মেসিরা আর মাঠ ছাড়তে পারলেন কোথায়! রক্ষণভাগ ও গোলরক্ষকের ভুলের খেসারত দিয়ে শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে মেসিদের। এতে মৌসুমের প্রথম এল ক্লাসিকোর প্রস্তুতিটা ভালো হলো না বার্সার। অস্বস্তি নিয়েই ১৮ ডিসেম্বর রিয়াল মাদ্রিদের বিপক্ষে ক্যাম্প ন্যুতে নামতে হবে মেসিদের।

লা লিগার দলটির মাঠ লা অ্যানোয়েতা বার্সার জন্য বেশ কঠিন জায়গাই। লিগে অন্য যেকোনো স্টেডিয়ামের তুলনায় এ মাঠে সবচেয়ে বেশি পয়েন্ট হারিয়েছে বার্সা। ধারাটা বজায় থাকল আজও। প্রতিপক্ষের মাঠে আজ শুরু থেকেই চেনা বার্সাকে দেখা যায়নি। বল পজিশনের পরিসংখ্যান যাদের বরাবরই দাপুটে দলের পরিচয় দেয়, সেই বার্সাই আজ বলের দখলে পিছিয়ে! গোলও হজম করেছে শুরুর ১২ মিনিটেই। স্পটকিক থেকে গোল করে সোসিয়েদাদকে এগিয়ে দেন ওয়ার জাবেল। সমতায় ফিরতে ২৫ মিনিট সময় নিয়েছিল চ্যাম্পিয়নরা। ৩৭ মিনিটে আঁতোয়ান গ্রিজমানের গোলে সমতায় ফিরে তারা।

ফরাসি ফরোয়ার্ডের পা থেকে সমতায় ফেরা বার্সাকে ৪৯ মিনিটে এগিয়ে নেন সুয়ারেজ। কিন্তু বার্সা সমর্থকেরা এগিয়ে থাকার স্বাদটা ধরে রাখতে পেরেছিলেন কেবল ১৩ মিনিট। ৬২ মিনিটে সোসিয়েদাদের পক্ষে সমতাসূচক গোলটি করেন আলেকজান্ডার ইসাক। তবে এ গোলে বার্সা গোলরক্ষক স্টেগান ও তাদের রক্ষণভাগের দায় এড়ানোর সুযোগ নেই। বাম প্রান্ত থেকে নাচো মনরিয়েলের ক্রস ঝাঁপিয়ে রক্ষা করেছিলেন স্টেগান,ফিরতি বলটি গোল মুখেই ছিল। আন মার্কড অবস্থায় দাঁড়িয়ে ছিলেন ইসাক। দলকে সমতায় ফেরাতে কোনো ভুলই করেননি সুইডিশ এ স্ট্রাইকার।

১৬ ম্যাচে ১১ জয় ও ২ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রিয়াল মাদ্রিদ। ১৭ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে চারে রিয়াল সোসিয়েদাদ।

By Abraham

Translate »