Advertisements

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা আবার ৮ ডিগ্রি সেলসিয়াসের ঘরে নেমে এসেছে। আজ রোববার তেঁতুলিয়ার তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল শনিবার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ৮ ডিসেম্বর প্রথমবারের মতো তেঁতুলিয়ার তাপমাত্রা সর্বনিম্ন ৮ ডিগ্রিতে নেমেছিল ।

রোববারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিনে রাতের তাপমাত্রা কমতে পারে। রাজধানীতে সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীতে তাপমাত্রা এ বছর এখনো ১৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামেনি।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এতে দেশের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ শেষরাত থেকে পরদিন সোমবার সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

By Abraham

Translate »