Advertisements

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে ভারত। আজ রোববার থেকে শুরু হয়েছে ওয়ানডে সিরিজ। তবে জয় দিয়ে শুরু করতে পারেনি কোহলি বাহিনী। প্রথম ওয়ানডেতে তাদের ৮ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

ভারতের ছুড়ে দেওয়া ২৮৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১১ রানেই সুনীল অ্যামব্রিসকে হারায়। এরপর শেই হোপ ও শিমরন হেটমায়ার ২১৮ রানের জুটি গড়ে দলকে জয়ের ভিত পাইয়ে দেন।

হেটমায়ার ১১ চার ও ৭ ছক্কায় ক্যারিয়ার সেরা ১৩৯ রান করে আউট হলেও হোপ দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার অপরাজিত ১০২ রানের ইনিংসে ভর করে ১৩ বল ও ৮ উইকেট হাতে রেখে দারুণ এক জয় তুলে নেয় সফরকারীরা।  হোপ ১৫১ বল খেলে ৭ চার ও ১ ছক্কায় ১০২ রান করেন। তার সঙ্গে ২৯ রানে অপরাজিত থাকেন নিকোলাস পুরান।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। ৮০ রান তুলতেই তারা হারিয়ে বসে লোকেশ রাহুল (৬), বিরাট কোহলি (৪) ও রোহিত শর্মার (৩৬) উইকেট। সেখান থেকে দলের হাল ধরেন শ্রেয়াস আয়ার ও রিশাব পন্ত। তারা দুজন চতুর্থ উইকেটে ১১৪ রান যোগ করেন।

১৯৪ রানের মাথায় শ্রেয়াস আউট হন ৭০ রান করে। এরপর পন্তও বেশিক্ষণ টিকতে পারেননি। ২১০ রানের মাথায় তিনি ফেরেন ৭১ রানের ইনিংস খেলে। শেষ দিনে কেদার যাদবের ৪০ ও রবীন্দ্র জাদেজার ২১ রানের ইনিংসে ভর করে ভারত ৮ উইকেট হারিয়ে ২৮৭ রানের সংগ্রহ পায়।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের শেল্ডন কটরেল, কিমো পল ও আলজারি জোসেফ ২টি করে উইকেট নেন।

১৩৯ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন শিমরন হেটমায়ার।

By Abraham

Translate »