Advertisements

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটির জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। আর বক্সি-ডে টেস্টসহ প্রথম এই দুটি টেস্টের দলে নতুন ৬ মুখ নিয়েছে প্রোটিয়ারা।

অভিষেকের অপেক্ষায় থাকা এই ছয় ক্রিকেটার হলেন, ফাস্ট বোলার বিউরান হেনড্রিক্স ও ড্যান প্যাটারসন। ওপেনিং ব্যাটসম্যান পিটার মালান, অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস, উইকেটরক্ষক-ব্যাটসম্যান রুডি সেকেন্ড ও মিডঅর্ডার ব্যাটসম্যান রাসি ভ্যান ডার ডুসেন।

প্রোটিয়াদের গত ভারত সফরে চোটে পড়া এইডেন মার্করামও নিজেকে ফিট প্রমাণ করে দলে সুযোগ পেয়েছেন। তবে ঘরোয়া মাযানজি সুপার লিগের প্লে-অফের আগে হ্যামিস্ট্রিংয়ের কারণে বাদ পড়া লুনগি এনগিডিকে বিবেচনা করা হয়নি।

এই দলে একমাত্র স্পিনার হিসেবে আছেন কেশব মহারাজ। যেখানে ভারত সফরে থাকা ড্যান পিট ও সেনুরান মুথুসামি বাদ পড়েছেন। আর তিন নম্বরে ব্যাটিং করা থিউনিস ডি ব্রুইনকে বাদ দিয়ে নেওয়া হয়েছে অলরাউন্ডার আন্দিলে ফেলুকায়োকে।

আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ডিন এলগার, বিউরান হেনড্রিক্স, কেশব মহারাজ, পিটার ম্যালান, এইডেন মার্করাম, জুবায়ের হামজা, অ্যানরিচ নর্টজে, ড্যান প্যাটারসন, আন্দিলে ফেলুকায়ো, ভারনন ফিল্যান্ডার, ডোয়াই প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রুডি সেকেন্ড, রাসি ভ্যান ডার ডুসেন।

By Abraham

Translate »